শেখ হাসিনা-ওবায়দুলকে ফখরুলের অভিনন্দন

  • নিজস্ব প্রতিবেদক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৬, ০৬:৩৩ পিএম

ঢাকা: আওয়ামী লীগের নতুন কমিটির সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অভিনন্দন জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৩ অক্টোবর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় কচিকাঁচা ভবন মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি অভিনন্দন জানান। এ অনুষ্ঠানে যোগ দেয়ার কিছুক্ষণের মধ্যেই ক্ষমতাসীন দলেন নতুন কমিটি ঘোষণা করা হয়। 

অষ্টমবারের মতো সভাপতি পদে নির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য শুভ কামনা জানান। সেই সঙ্গে নতুন নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকেও জানান অভিনন্দন।

প্রসঙ্গত, উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে সর্বম্মতিক্রমে শেখ হাসিনা সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন।রোববার (২৩ অক্টোবর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিলরদের উপস্থিতিতে দলের সভানেত্রী শেখ হাসিনা বর্তমান কমিটি বিলুপ্তির ঘোষণা করেন। এরপর শুরু হয় নির্বাচনী অধিবেশন।

এসময় দলের সভাপতি হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন সৈয়দা সাজেদা চৌধুরী। প্রস্তাবটি সমর্থন করেন পূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এরপর সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন সৈয়দ আশরাফুল ইসলাম। এ প্রস্তাব সমর্থন করেন জাহাঙ্গীর কবির নানক। এর মধ্য দিয়ে চূড়ান্ত হয়ে যায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদটি। এ সম্মেলনের মাধ্যমে টানা অষ্টমবারের মতো সভানেত্রী পদে পুনর্নির্বাচিত হলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হলেন ছাত্রলীগের সাবেক সভাপতি এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোনালীনিউজ/এমএন