আ.লীগের সম্পাদকমণ্ডলীতে ৮ নতুন মুখ

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৫, ২০১৬, ০৭:৩২ পিএম

আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সম্পাদকমণ্ডলীর ২২ সদস্যের নাম ঘোষণা করা হয়েছে। এই ২২ জনের মধ্যে ৮ জন নতুন মুখ রয়েছে। বাকিরা কেউ কেউ আগের পদে বহাল আছেন, আবার কারো কারো শুধু পদ পরিবর্তন হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এ ঘোষণা দেন দলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সম্পাদকমণ্ডলীর বাকি ১৯টি পদের মধ্যে ১৪ জনের নাম ঘোষণা করেছেন তিনি। পরে আরও ঘোষণা করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

ঘোষিত সম্পাদকমণ্ডলীর মধ্যে ৮ জন নতুন মুখ এসেছেন। তারা হলেন- সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, অর্থ ও পরিকল্পনা সম্পাদক টিপু মুন্সি (এই পদে আগে ছিলেন আ হ ম মুস্তফা কামাল), ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুদীপ রায় নন্দী (আগে ছিলেন ফরিদুন্নাহার লাইলী), মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ (আগে ছিলেন এবি তাজুল ইসলাম), শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা (আগে ছিলেন নূরুল ইসলাম নাহিদ, এবার তিনি সভাপতিমণ্ডলীতে স্থান পেয়েছেন), সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল (আগে ছিলেন আসাদুজ্জামান নূর) এবং স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক হয়েছেন ডা. রোকেয়া (আগে ছিলেন ডা. বদিউজ্জামান ভুইয়া ডাবলু)।

এদের মধ্যে এনামুল হক শামীম আগের কমিটিতে কার্যনির্বাহী সংসদের সদস্য ছিলেন। আর চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল দলের কেন্দ্রীয় কমিটিতে এবারই প্রথম এলেন। অন্যদিকে আগের কমিটির সাংগঠনিক সম্পাদকদের মধ্যে বীর বাহাদুর এবার বাদ পড়েছেন।

আগের কমিটিতে ছয়জন সাংগঠনিক সম্পাদক থাকলেও এবার কাউন্সিলে গঠনতন্ত্র সংশোধন করে একটি পদ বাড়ানো হয়। এছাড়া সম্পাদকমণ্ডলীর ছয় সদস্যকে আরও তিন বছরের জন্য একই দায়িত্ব দিয়েছে আওয়ামী লীগ।

তারা হলেন- আইনবিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরু, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আবদুল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক আবদুস সাত্তার এবং শ্রম ও জনশক্তিবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি