পুলিশি ব্যারিকেডে বিএনপি কার্যালয়

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৮, ২০১৬, ০১:০৬ পিএম

জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের কর্মসূচি উপলক্ষে পুলিশি ব্যারিকেডে পড়েছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। মঙ্গলবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় নয়া পল্টনে তিন প্লাটুন পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ওই কার্যালয় ঘিরে রাখে। সঙ্গে রয়েছে জলকামানের গাড়ি।

পুলিশকে সকালে বিএনপি কার্যালয়ের সামনে থেকে মহিলা দলের দুই কর্মীকে ধরে নিয়ে যেতে দেখা যায়। পরিস্থিতি জানাতে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যিনি এর মধ্যে ঘটনাস্থলে এসে উপস্থিত হয়েছেন। কার্যালয়ের কলাপসিবল গেইট খোলা থাকলেও গণমাধ্যমের কর্মী ছাড়া পুলিশ কাউকে ভেতরে যেতে দিচ্ছে না।

উপস্থিত পুলিশ কর্মকর্তারা জানান, নয়া পল্টনে বিএনপির একটি কর্মসূচির ফলে সম্ভাব্য সব পরিস্থিতি বিবেচনা করে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন।

প্রথমে ৭ নভেম্বর, পরে ৮ নভেম্বরে সোহরাওয়ার্দী উদ্যানে এই সমাবেশ করার জন্য বিএনপি মহানগর পুলিশ কমিশনারের কাছে আবেদন জানিয়েছিল। কিন্তু এরপরই মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-আলম হানিফ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে ৭ নভেম্বরের সমাবেশ করতে দেওয়া হবে না বলে প্রকাশ্যে হুমকি দিলে পুলিশ অনুমতি দেয়নি।

ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া সাংবাদিকদের বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যানে একাধিক রাজনৈতিক দল সমাবেশ করার জন্য আবেদন জানানোর পরিপ্রেক্ষিতে বিশৃঙ্খলার আশঙ্কায় সেখানে কাউকেই সমাবেশ করতে অনুমতি দেওয়া হবে না। এরকম পরিস্থিতির মধ্যে বিএনপির পক্ষ থেকে বিকল্প হিসেবে নয়া পল্টনে ৮ নভেম্বর সমাবেশ করার অনুমতি চেয়ে ডিএমপিকে চিঠি দেওয়া হলেও মঙ্গলবার সকাল পর্যন্ত সেই অনুমতি দেয়া হয়নি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ