‘ইসি পুনর্গঠনে সব দলের সঙ্গে আলোচনা করতে হবে’

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৬, ০৩:০৫ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বাধীন নির্বাচন কমিশন ছাড়া কোনও সুষ্ঠু নির্বাচন হতে পারে না। অতীতেও হয়নি। যদি কল্যাণ চান তাহলে ইসি পুনর্গঠনে সব দলের সঙ্গে আলোচনা করতে হবে।

শনিবার (১৯ নভেম্বর) দুপুরে রাজধানীর কচিকাঁচা মিলনায়তনে জিয়া নাগরিক ফেরাম (জিনাফ) আয়োজিত বিপ্লব ও সংহতি দিবস এবং ‘জিয়া আমার চেতনা’ স্মরণিকার মোড়ক উন্মোচন শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে খালেদা জিয়ার প্রস্তাবনা দেয়ার পর আওয়ামী লীগের প্রতিক্রিয়া জানানো বিষয়ে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের বক্তব্য শেষ হয়েছে আর সঙ্গে সঙ্গেই তারা (আওয়ামী লীগ) ওই প্রস্তাব নাকচ করেছে, প্রত্যাখ্যান করেছে। অবস্থাদৃষ্টে মনে হয়েছে তাদের রিঅ্যাকশন আগেই রেডি ছিল। এমনভাবে তৈরি করে রাখা হয়েছিল যে বক্তব্যের পরই তারা প্রত্যাখ্যান করবে।

৭ নভেম্বরে দ্বিতীয়বারের মতো দেশ স্বাধীন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এটাই ইতিহাসের সত্য। বিতর্ক করে কী হবে। আওয়ামী লীগের একটাই লক্ষ্য, তারা ক্ষমতায় বসে থাকতে চায়, তা যেভাবেই হোক, বলেন বিএনপির এই শীর্ষ নেতা।

নির্বাচন কমিশন (ইসি) গঠন ও শক্তিশালীকরণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যে প্রস্তাব দিয়েছেন, সেই প্রস্তাবের পক্ষে ঐকমত্য গড়ে তুলে জনমত সৃষ্টি করার জন্য দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

জিনাফের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ