ইসি গঠনে এরশাদের প্রস্তাব

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৫, ২০১৬, ১০:৩৪ পিএম

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) গঠনে এবার প্রস্তাব তুলে ধরছেন সংসদে বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। শনিবার (২৬ নভেম্বর) দলের পক্ষ থেকে প্রস্তাব তুলে ধরতে যাচ্ছেন পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ। শুক্রবার (২৫ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন জাপা চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায়।

তথ্যমতে, শনিবার সকাল সাড়ে ১০টায় গুলশান-১ এর ইমানুয়েলস্ কনভেনশন (নতুন) সেন্টারে (জব্বার টাওয়ারের পেছনে) জাপার পক্ষ থেকে ‘নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়া এবং নির্বাচন পদ্ধতির সংস্কার প্রস্তাব’ সম্পর্কিত এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে। এখানে উল্লিখিত বিষয়ে প্রস্তাবনা পেশ করবেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

প্রসঙ্গত, গত ১৮ নভেম্বর এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচন কমিশন গঠন ও শক্তিশালী করতে ২০ দফা প্রস্তাব তুলে ধরেন। সেখানে আলোচনার ভিত্তিতে নির্বাচন কমিশন গঠনের ওপর জোর দেন। তবে তার এই প্রস্তাব প্রত্যাখ্যান করে সরকারি দল আওয়ামী লীগ।

বুধবার (২৩ নভেম্বর) অপর এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা সাত দফা প্রস্তাব তুলে ধরেন। তার প্রস্তাবে বলা হয়, বর্তমান ক্ষমতাসীন সরকারই হবে খালেদা জিয়ার ভাষায় ‘সহায়ক সরকার’। এ ছাড়া পরদিন বৃহস্পতিবার (২৪ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সভায় বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীও বলেছিলেন, তার দলের পক্ষ থেকেও ইসি গঠন নিয়ে শিগগিরই প্রস্তাব দেয়া হবে।

সোনালীনিউজ/এমএন