বিক্ষোভে মাঠে নামেনি বিএনপি

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৮, ২০১৭, ১২:১৬ পিএম

ঘটা করে বিক্ষোভ কর্মসূচি ডাক দিলেও মাঠে নামেনি বিএনপির নেতাকর্মীরা। ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে রাজধানীতে সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে সারা দেশব্যাপী এই কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি।

রোববার (৮ জানুয়ারি) এই প্রতিবেদন লেখা পর্যন্ত রাজধানীর কোথাও বিক্ষোভের সমর্থনে মিছিল করার সংবাদ পাওয়া যায়নি।

৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে ৭ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপি। তবে শেষ মুহূর্তে এসেও সমাবেশের অনুমতি না পাওয়ায় শনিবার সকালে নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে রোববার সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছিলেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছিলেন, বিএনপি ঘোষিত বিক্ষোভ কর্মসূচি আজ সারাদেশের প্রতিটি জেলা ও মহানগর এবং ঢাকায় প্রতিটি থানায় থানায়  পালন করা হবে। সেক্ষেত্রে বিক্ষোভ কর্মসূচি বলতে কেউ যদি বিক্ষোভ মিছিল করে আবার কেউ যদি বিক্ষোভ সমাবেশ করতে চায় তাহলে তাই করতে পারবে।

সরেজমিনে দেখা গেছে, আজ সকাল থেকেই নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয় নেতাকর্মীশূন্য অবস্থায় রয়েছে। অন্যান্য দিনে সকাল থেকে কিছু নেতাকর্মীর মিলনমেলায় কার্যালয়টি মুখর থাকলেও আজ দেখা গেছে ভিন্ন চিত্র।

এদিকে অন্যান্য দিনের মতো আজ এপিসি, জলকামানসহ পুলিশের কঠোর অবস্থান নেই কার্যালয়টির সামনে। মাত্র ১৫ জন পুলিশ সদস্য নয়াপল্টনের সামনে অবস্থান নিয়েছেন।

তবে কর্মসূচি ডাকা হলেও নেতাকর্মীদের মাঠে না থাকার বিষয়ে দলটির নেতারা বলছেন- প্রতিটি থানা, ওয়ার্ড নিজ উদ্যাগে কর্মসূচি পালন করবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ