খালেদার গুলশান কার্যালয়ে পুলিশের তল্লাশি শেষ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২০, ২০১৭, ১১:০৪ এএম

ঢাকা: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের তল্লাশি শেষ করেছে পুলিশ। শনিবার (২০ মে) সকাল আটটা থেকে শুরু হওয়া তল্লাশি দেড় ঘণ্টার কিছু বেশি সময় ধরে চলে।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, রাষ্ট্রবিরোধী কোনো কর্মকাণ্ড কিংবা কোনো ডকুমেন্ট সেখানে আছে কিনা তা দেখতে এই তল্লাশি চালানো হচ্ছে।

চেয়ারপারসন প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, সকাল ৮টায় পুলিশ মেডামের অফিসে অবস্থান নেয়। কেন তারা এসেছেন তা জানানো হয়নি।

তল্লাশি চলার সময় কার্যালয়ের ভেতরে যান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও যুগ্ম মহাসচিব হাবিবুন্নবী খান সোহেল। তল্লাশি শেষ হলে সকাল সাড়ে নয়টার কিছু পরে তাদের বেরিয়ে আসতে দেখা যায়।

কার্যালয়ের সামনের ব্যারিকেড সরিয়ে নিয়েছে পুলিশ। তল্লাশি চালিয়ে কিছু পাওয়া গেছে কি না, তা পুলিশের পক্ষ থেকে জানা যায়নি।

এদিকে, ক্ষমতাসীন সরকার খালেদা জিয়াকে মানসিকভাবে বিপর্যস্ত করতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, এ কারণে তাকে নানাভাবে হয়রানি করা হচ্ছে। এটা গণতন্ত্রের সভ্যতার চরম পরিপন্থী।

রিজভী বলেন, কর্মকর্তা-কর্মচারীদের কিছু না জানিয়ে তালা ভেঙে পুলিশ কার্যালয়ের বিভিন্ন কক্ষে প্রবেশ করে। ভেতরে কয়েকজন কর্মচারীর মোবাইল ফোন কেড়ে নেয়া হয়। এটা সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে করা হয়েছে। একটি অজ্ঞাতনামা জিডির ভিত্তিতে উদ্দেশ্যমূলকভাবে এ হানা দেয়া হয়েছে।

বিএনপির নির্বাচনী পরিবেশ নষ্ট করতে চায় সরকার এমন অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, নির্বাচনের সময় ঘনিয়ে এসেছে, বিএনপি নির্বাচনে অংশ নেয়ার জন্য যখন সব ধরনের প্রস্তুতি নিচ্ছে তখন এ ধরনের কর্মকাণ্ড করে নির্বাচনী পরিবেশ নষ্ট করতে চায় সরকার।


সোনালীনিউজ/ঢাকা/আকন