আগামী নির্বাচনেও আ. লীগের নিরঙ্কুশ বিজয় আসবে

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৭, ০৮:২৩ পিএম
ফাইল ফটো

ঢাকা: আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় লাভ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

তিনি বলেন, একাদশ সংসদ নির্বাচনে ২০০৮ সালের চেয়েও বড় বিজয় আসবে। আমি জরিপ চালিয়েছি, তাতে এ ফল পাওয়া গেছে।

সোমবার (১১ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় নেতাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন জয়। এসময় তিনি রাজনৈতিক বিভিন্ন বিষয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মতামত শোনেন।

আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে সজীব ওয়াজেদ জয় বলেন, আগামী নির্বাচনে আ. লীগ ক্ষমতায় আসবেই। কারণ দেশের জনগণের বিশ্বাস ও সমর্থন আমাদের প্রতি চলে এসেছে। আমাদের হারানোর মতো দল বাংলাদেশে নেই।

তিনি বলেন, সব দলেই গ্রুপিং-লবিং থাকে, আওয়ামী লীগেও আছে। তবে আন্দোলন বা নির্বাচনের সময় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

জয় বলেন, বিজয় নিয়ে আমি চিন্তা করি না। কিন্তু অনেক ষড়যন্ত্র আছে, আমাদের খেয়াল রাখতে যেন গত ৫ জানুয়ারি সংসদ নির্বাচনের মতো কোনো আগুন সন্ত্রাসের ঘটনা না ঘটে।

আগামী নির্বাচনে নিজের প্রার্থীতার সম্পর্কে তিনি বলে, আমার প্রার্থী হওয়ার কোনো ইচ্ছে নেই, আমার উদ্দেশ্য আওয়ামী লীগকে ক্ষমতায় আনা। তাছাড়া এমপি-মন্ত্রী হওয়ার লোভ আমার নেই।

আগামী সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হবে কিনা জানতে চাইলে প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, ‘সেটি বড় কথা নয়। নির্বাচনটি অবাধ, স্বচ্ছ ও নিরপেক্ষ হচ্ছে কিনা, সেটিই বড় কথা।’ তিনি বলেন, ‘আমরা কাউকে নির্বাচনে আসতে বাধ্য করতে পারি না।’

জরিপের বিষয়ে জানতে চাইলে জয় বলেন, ‘একটি পেশাদার প্রতিষ্ঠানকে দিয়ে জরিপ করানো হয়েছে। এতে আমিও জড়িত ছিলাম। আমি মনে করি, এটি ওয়ান অব দ্য মোস্ট অ্যাকুরেট জরিপ।’ প্রতিবছরই জরিপ করা হয় বলেও জানান তিনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা।

সোনালীনিউজ/এমএইচএম