নিখোঁজের ৪ মাস পর হাজতে কল্যাণ পার্টির মহাসচিব

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০১৭, ০১:০৫ পিএম

ঢাকা: নিখোঁজের ৪ মাস পর কল্যাণ পার্টির মহাসচিব আমিনুর রহমানকে রাজধানীর শাহাজাদপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। পুলিশের দাবি, তিনি গ্রেপ্তার এড়াতো আত্মগোপনে ছিলেন।

শুক্রবার (২২ ডিসেম্বর) দিবাগত রাত পৌনে ১২টার দিকে ঢাকার শাহজাদপুরে প্রগতি সরণিতে তার অবস্থান শনাক্ত করা হয় বলে পুলিশ জানিয়েছে।

এদিকে তাকে গুলশান থানার একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে। 

শনিবার (২৩ ডিসেম্বর) সকালে তিনি তার ভাই মিজানুর রহমানকে ফোন করে জানিয়েছেন, তিনি ঢাকার গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে আছেন।

ভাইয়ের খোঁজ পাওয়ার বিষয়টি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে জানানোর জন্য তার প্রেস উইংকে জানান মিজানুর রহমান। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য জানান।

কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, ‘নিখোঁজ’ মহাসচিব আমিনুর রহমানের খোঁজ পাওয়া গেছে। তাকে একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

ডিবির উত্তর বিভাগের দায়িত্বে থাকা অতিরিক্ত উপমহাপরিদর্শক শেখ নাজমুল আলম বলেন, আমিনুরের সন্ধানে আমরা অনেক দিন ধরে কাজ করছিলাম। হঠাৎ গতকাল দেখি, তার মোবাইল ফোনটি সচল। তারপর গুলশান থেকে তাকে আমরা উদ্ধার করি। একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

২০-দলীয় ঐক্যজোটের শরিক দল কল্যাণ পার্টির মহাসচিব আমিনুর রহমান তিন দিন ধরে নিখোঁজ বলে ৩০ আগস্ট তার দলের পক্ষ থেকে জানানো হয়। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করে সরকারকে দায়ী করে বিবৃতি দেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

এর আগে নিখোঁজের ৪৪ দিন পর শুক্রবার (২২ ডিসেম্বর) বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোবাশ্বার হাসান পরিবারের কাছে ফিরেছেন। ৭ নভেম্বর আগারগাঁও থেকে তাকে মাইক্রোবাসে তোলা হয় বলে তিনি জানান। আর ২২ ডিসেম্বর রাত একটায় বিমানবন্দর সড়কে ছেড়ে যাওয়া হয় তাকে।

এর আগে ১৯ ডিসেম্বর একটি অনলাইন পোর্টালের নিখোঁজ সাংবাদিক উৎপল দাসকে নারায়ণগঞ্জে পাওয়া যায়। ১০ অক্টোবর ধানমন্ডির স্টার কাবারের সামনে থেকে উৎপলকে গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয়।

২৭ আগস্ট গুলশান থেকে মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়া ব্যবসায়ী অনিরুদ্ধ রায়কে ১৭ নভেম্বর পাওয়া যায়।

তার নিখোঁজ হওয়ার কারণ এখনো জানা যায়নি। তবে ফিরে আসা নিখোঁজ ব্যক্তিরা জানিয়েছেন, তাদের টাকার জন্য অপহরণ করা হয়েছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলছেন, আইন-শৃঙ্খলা বাহিনী সচেষ্ট বলেই নিখোঁজদের উদ্ধার করা যাচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এআই