বোমা বিস্ফোরণ : পণ্ড ছাত্রলীগের সম্মেলন

  • চট্টগ্রাম প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০১৮, ০২:২৬ পিএম

চট্টগ্রাম: একটি হাতবোমা বিস্ফোরণকে কেন্দ্র করে পণ্ড হয়ে গেছে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সম্মেলন। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১২টার দিকে চট্টগ্রাম ইঞ্জিনিয়িার্স ইন্সটিটিউট মিলনায়তনে এ ঘটনা ঘটে। 

জানা গেছে, বেলা সোয়া ১২টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাকিব হোসেন সুইন বক্তব্য দিচ্ছিলেন। এ সময় অনুষ্ঠানস্থলের পাশে একটি হাতবোমার বিস্ফোরণ ঘটে। বিকট শব্দে নেতাকর্মীরা দৌড়াদৌড়ি শুরু করলে ছাত্রলীগের কয়েকটি পক্ষের মধ্যে হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

সম্মেলণে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, রাউজানের সংসদ সদস্য ফজলে করিম চৌধুরী, রাঙ্গুনিয়ার সাংসদ হাছান মাহমুদ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক এম এ সালাম, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ জ্যেষ্ঠ নেতারা এ সময় অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন। 

গণপূর্তমন্ত্রী মাইকে দাঁড়িয়ে বলেন, যারা এ হামলা করেছে তারা বহিরাগত। এরা সংগঠনের কেউ নয়। হামলাকারীদের গ্রেপ্তার করতে পুলিশকে নির্দেশ দেন তিনি। আহত ও আঘাতপ্রাপ্ত পাঁচজনকে পাঠানো হয় চট্টগ্রাম মেডিকেলে। 

বেলা ১টা পর্যন্ত থেকে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ অতিথিরা চলে যান। এরপর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের আশপাশের সড়ক অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয় ছাত্রলীগ কর্মীরা। 

এদিকে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব দাবি করেন, জামায়াত-শিবিরের বিরুদ্ধে বক্তব্য দেওয়ার সময় আগুন সন্ত্রাসীরা হামলা করেছে।

সোনালীনিউজ/জেএ