জামায়াত নিষিদ্ধ করা মুশকিল : অর্থমন্ত্রী

  • নিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৫, ২০১৮, ০৪:৪০ পিএম

ঢাকা: জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করা ‘মুশকিলের ব্যাপার’ বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সোমবার (৫ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে জামায়াত নিয়ে এ কথা বলেন অর্থমন্ত্রী।

জাফর ইকবালের ওপর যে স্থানে হামলা হয়েছে সেটা মুহিতের নির্বাচনী এলাকায় পড়ে। হামলার বিষয়ে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় ঘোলা পানিতে মাছ শিকারের ব্যবস্থা করছে সরকার। এ প্রসঙ্গে মন্তব্য জানতে চাইলে মুহিত কিছুটা বিস্মিত হয়ে বলেন, ‘ঘোলা পানিতে মাছ শিকার করছে সরকার! গভর্নমেন্ট ইজ নট ইনভলবড এট অল (সরকারের কোনো ধরনের সম্পৃক্ততা নেই)। আর এটা বিএনপি বলেছে? আই অ্যাম নট শিওর অব ইট। খোঁজ নিয়ে দেখুন, এটা জামায়াতের হবে।’

এ পর্যায়ে অর্থমন্ত্রী বলেন, ‘জামায়াত দেশের শত্রু। এদেশে তাদের থাকার কোন অধিকার নেই।’

জামায়াত নিষিদ্ধের বিষয়ে বহুবার সরকারের পক্ষ থেকে আশ্বাস এসেছে। এটা করা হবে কি না- এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘হ্যাঁ, এটা করা হচ্ছে। তবে এটা আমার মনে হয় করা মুশকিল আছে।’ তবে জামায়াত নিষিদ্ধে মুশকিল কী, সেটি আর জানাননি মন্ত্রী।

জাফর ইকবালের উপর হামলা হয়েছে সিলেটে। ধর্মান্ধ গোষ্ঠী সিলেটকেই বেছে নিয়েছে কি না-এমন প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, ‘যেখানেই আছে তারা তাদের কাজ চালিয়ে যাচ্ছে। দে আর এ থ্রেট টু দ্যা ন্যাশনস সিকিউরিটি। তাদের জন্য যে ব্যবস্থা আমাদের সরকার নিয়েছে এটা সঠিক ব্যবস্থা।’

তাদের যেখানে পাওয়া যাচ্ছে জাস্ট ইলিমিনেট দেম। ইতোমধ্যে এদেশে যারা চরমপন্থী তাদের বিরুদ্ধে যে স্টেপস এদেশে গ্রহণ করা হয়েছে দুনিয়ার কোন দেশেই এরকম হয়নি। তাদেরকে খুঁজে খুঁজে বের করা হচ্ছে এবং শাস্তি দেয়া হচ্ছে বলেও মন্তব্য করেন মুহিত।

সোনালীনিউজ/আতা