ছাত্রলীগের জন্যই ঢাবি উপাচার্য প্রাণে বাঁচেন

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১০, ২০১৮, ০৬:২২ পিএম

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনের সময় উপাচার্যের বাসভবনে হামলার ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানিয়ে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেছেন- ছাত্রলীগের সকল নেতাকর্মীদের জন্যই ওইদিন আমাদের উপাচার্য ও তার পরিবার প্রাণে বেঁচে গিয়েছিলেন। আমরা চাই আন্দোলনকারী যারাই হোক তাদের সর্বোচ্চ বিচারের আওতায় আনা হোক।

মঙ্গলবার (১০ এপ্রিল) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আরো বলেন- ২৫ মার্চের কালরাতের মত তাণ্ডব চালানো হয়েছে ঢাবি উপাচার্যের বাসায়। তার বাড়ির দেয়াল, জানালার কাঁচ, গাড়ি অনেক কিছুই পুড়িয়ে ফেলা হয়েছে।

সাইফুর রহমান সোহাগ বলেন, গত ৮ তারিখ যে আন্দোলনের নামে তারা যা করেছে, সেটা কোন আন্দোলন হতে পারে না। এছাড়া আন্দোলন করা অবস্থায় তারা একটি গুজবকে কেন্দ্র করে একজন মানুষ মারা গিয়েছে, আবু বক্কর সিদ্দিকী নামে তবে আমরা তাৎক্ষণিক দেখেছি তিনি মারা যায়নি।

তাকে নিয়ে ছাত্রলীগের অনেকে পরবর্তীতে স্ট্যাটাস দিয়েছে যে এই নামে কেউ মারা যায়নি। তার গুজবকে কেন্দ্র করে আন্দোলনকারীরা ও আন্দোলনকারীদের মধ্যে লুকিয়ে থাকা শিবির ও ছাত্রদলের সন্ত্রাসীরা তাণ্ডব চালিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসায় কি তাণ্ডবটাই না চালিয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন