তারেক বাংলাদেশি পাসপোর্ট দেখাক: আ.লীগ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৩, ২০১৮, ০৭:১৭ পিএম

ঢাকা: তারেক রহমান তার বাংলাদেশি পাসপোর্ট জমা দিয়ে থাকলে সেটি সবাইকে দেখাতে সরকারকে আহ্বান জানিয়েছিল বিএনপি; তার পাল্টায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বলেছে, খালেদা জিয়ার ছেলে যদি পাসপোর্ট জমা না-ই দেয়, তবে সেই পাসপোর্ট দেখাক।

সোমবার (২৩ এপ্রিল) বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এসব কথা বলেন।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, ব্রিটিশ হোম অফিসের মাধ্যমে ডাকযোগে বাংলাদেশের পাসপোর্ট স্যারেন্ডার করেছেন তারেক রহমান। তার কাছে বাংলাদেশি পাসপোর্ট থাকলে দেখাতে বলেন।

তিনি বলেন, আমাদের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম মিথ্যা বলার মানুষ নন। তিনি যেটি বলেছেন, সেটা তথ্যের ভিত্তিতে। এখানে বিএনপি কী বললো কিংবা কী করলো সেটা তাদের ব্যাপার।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, বাংলাদেশের আদালতে সাজাপ্রাপ্ত, দুর্নীতিবাজ এবং আন্তর্জাতিক সন্ত্রাসবাদের মদদদাতা তারেক রহমানকে বাংলাদেশে আইনের আওতায় সোপর্দ করার জন্য গণতন্ত্রের অন্যতম পাদপীঠ ব্রিটেনের সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। এই ধরণের মানবতার শত্রুকে অবিলম্বে বাংলাদেশের কাছে হস্তান্তর করা হোক।

রিজভীর বক্তব্যের প্রতিক্রিয়ায় স্বপন বলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জিয়া পরিবার ধ্বংসের চক্রান্ত করা হচ্ছে বলে সরকারের প্রতি হাস্যকর-মনগড়া অভিযোগ করেছেন। প্রকৃত পক্ষে জিয়া পরিবার ধ্বংসের মূলহোতা স্বয়ং তারেক রহমান। জিয়া পরিবারকে ধ্বংসের কোনো ইচ্ছা সরকার বা আওয়ামী লীগের নেই।

রিজভীকে ‘হাইড্রোলিক টকিং ডল’ আখ্যা দিয়ে তিনি বলেন, প্রতিদিন সংবাদ মাধ্যমে এসে শব্দ সন্ত্রাস চালিয়ে যাচ্ছেন। আপনারা দুই মেয়াদে ক্ষমতায় থাকার পরও কেন জিয়া হত্যার বিচার করতে পারেননি? এমনকি ক্যাবিনেটে সিদ্ধান্ত নিয়ে জিয়া হত্যা মামলাকে পরিত্যক্ত ঘোষণা করেছেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে শুধু বাংলাদেশ নয়, যুক্তরাজ্যের নাগরিকরাও নিরাপদ নয়। তিনি দণ্ডিত তারেককে অবিলম্বে বাংলাদেশের হাতে সোপর্দ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, দলের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম