কারাগারে সাক্ষাৎ শেষে স্বজনরা

খালেদা ৫ জুন মাথা ঘুরে পড়ে যান

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৮, ২০১৮, ১০:২৬ পিএম
ফাইল ফটো

ঢাকা: গত ৫ জুন দুপুরে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া কারাগারে মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন বলে জানিয়েছেন তার স্বজনরা। শুক্রবার (৮ জুন) বিকেলে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তারা এ কথা জানান। বিকেল ৪টার দিকে তার ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা, শামীম এস্কান্দারের ছেলে অভিক এস্কান্দার ও এরিক এস্কান্দার খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে প্রবেশ করেন। এর পাঁচ মিনিট পরে যান খালেদা জিয়ার বোনের ছেলে ডা. মামুন।

স্বজনরা এক ঘণ্টা খালেদা জিয়ার কাছে অবস্থান করেন।

এদিকে শুক্রবার (৮ জুন) রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বজনদের বরাত দিয়ে জানান, গত ৫ জুন দুপুরে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া কারাগারে মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন। এ সময় তিনি বলেন এমন ঘটনার পরও তার চিকিৎসার ব্যবস্থা করেনি কারা কর্তৃপক্ষ।

এ সময় খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের টালবাহানা ও তার মুক্তির দাবিতে কর্মসূচি ঘোষণা করেন রিজভী। কর্মসূচির অংশ হিসেবে রোববার (১০ জুন) সারা দেশের জেলা ও মহানগরে এবং ঢাকা মহানগরীর থানায় থানায় প্রতিবাদ কর্মসূচি পালন করবে বিএনপি।

পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন। শুক্রবার (৮ জুন) তার কারাবাসের ৪ মাস পূর্ণ হয়েছে। খালেদা জিয়া কারাগারে যাওয়ার পরদিন থেকেই তার মুক্তির দাবিতে বিএনপি সারা দেশে অনশন, অবস্থান এবং মিছিল সমাবেশ কর্মসূচি পালন করে আসছে। কিন্তু বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য থেকে শুরু করে তৃণমূল নেতারা পর্যন্ত সবাই এখন বলছেন, সহসাই তার মুক্তির সম্ভাবনা দেখছেন না তারা। আইনি প্রক্রিয়ায় তাকে মুক্ত করা সম্ভব হবে না।

সোনালীনিউজ/এমএইচএম