‘ভোটারদের রায় কেড়ে নেওয়া হয়েছে’

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৩০, ২০১৮, ০১:৫৫ পিএম

ঢাকা : গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে পরাজিত মেয়র প্রার্থী বিএনপির হাসান উদ্দিন সরকার গাজীপুরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন, তিনি বিশ্বাস করেন, ভোটারদের রায় তার পক্ষে ছিল; যা কেড়ে নেওয়া হয়েছে। ভোটকেন্দ্র দখলের মহা-উৎসব শুরু হওয়ার পর ভোটাররা ভোট দেওয়ার উৎসাহ হারিয়ে ফেলেন। ফলে অনেকে রাগে-ক্ষোভে আর কেন্দ্রেই যাননি।

শুক্রবার (২৯ জুন) সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে এসব কথা বলেন হাসান উদ্দিন সরকার।  

সদ্য সমাপ্ত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার প্রতিদ্বন্দ্বীতা করে আওয়ামী লীগের প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের কাছে পরাজিত হন। এ নির্বাচনে ব্যাপক অনিয়ম হয়েছে বলে অভিযোগ করে বিএনপি। তারা এই ভোট বাতিল ও নির্বাচন কমিশন পুনর্গঠনের দাবি জানান। এরই মধ্যে বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকার তার ফেসবুক আইডিতে পোস্ট করে নগরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন। পোস্টটি হুবহু তুলে ধরা হলো।

‘প্রিয় নগরবাসী, সিটি নির্বাচনের ফলাফল বিশ্লেষণ করে দেখা গেছে, যে কয়টি কেন্দ্র বেদখলমুক্ত ছিল, সেগুলোতে ধানের শীষ এগিয়ে ছিল। যেমন ৫৪ নম্বর ওয়ার্ডের কথাই ধরা যাক। দুপুরের পরে ধানের শীষের সমর্থকরা কেন্দ্রে যাওয়ার উৎসাহ হারিয়ে ফেলার পরও প্রায় দখলমুক্ত এই ওয়ার্ডে ধানের শীষ প্রতীক সবচেয়ে বেশি ভোট পেয়েছে। এমনকি কসিম উদ্দিন ও বসির উদ্দিন স্কুল কেন্দ্রসহ প্রায় সম্পূর্ণ বেদখলমুক্ত কয়েকটি কেন্দ্রে ধানের শীষ নৌকার চেয়ে প্রায় দ্বিগুণ ভোট পেয়েছে।

অন্যান্য ওয়ার্ডের জবরদখল ও জাল ভোটমুক্ত কেন্দ্রগুলোতেও একই অবস্থা লক্ষ করা গেছে। আমার প্রাণের জন্মভূমির সুপ্রিয় এলাকাবাসী, বিজয় ছিনিয়ে নেওয়ায় আমার জন্য কোনো দুঃখ ও আপসস নেই। বরং আমার খুবই দুঃখ ও আফসস হয় এই ভেবে যে, আপনাদের ভবিষ্যৎ কী হবে; আপনারা আর ভোটাধিকার ফেরত পাবেন কি-না, নব্য বাকশাল ও ফ্যাসিবাদের কবল থেকে আদৌ মুক্তি মিলবে কি-না।

সমাজটাকে আগের মতো সুন্দর করে গড়ার আমার অন্তিম ইচ্ছা পূরণ হবে কি-না। আপনারা ভোট দিতে পারেন নাই, তাতে আমার কোনো অনুযোগ নেই। তবে আপনাদের প্রতি আমার একটা দাবি থাকবে, আমার ভুল ভ্রান্তিগুলো মাফ করবেন। আমার মৃত্যুর পর আমার জন্য দোয়া করবেন।

যারা আমার বা ধানের শীষের জন্য তথা সত্যের জন্য জেল খেটেছেন, জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন, আমি তাদের কাছে ঋণী। মহান আল্লাহ যেন আপনাদের ঋণ পরিশোধ করার তাওফিক দান করেন। মহান আল্লাহ আপনাদের উত্তম জাজাহ দান করুন। আমিন। -হাসান উদ্দিন সরকার।’

সোনালীনিউজ/এমটিআই