বিএনপির ৩ নেতার জরুরি বৈঠক

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৭, ২০১৮, ০২:১২ পিএম

ঢাকা : যুক্তফ্রন্টের সঙ্গে আলোচনার বিষয়বস্তু নিয়ে বৈঠক ক‌রে‌ছেন বিএনপির তিন নেতা। রোববার যুক্তফ্রন্টের সঙ্গে বিএনপির এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শনিবার (৬ অক্টোবর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সন্ধা সাড়ে ৬টা থে‌কে দেড় ঘণ্টাব্যাপী এই বৈঠক হয়। বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর , স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিষ্টার মওদুদ আহমদ অংশ নেন।

সূত্র জানায়,  যুক্তফ্রন্টের সঙ্গে বৈঠকে বৃহত্তর জাতীয় ঐক্যে‌কে শিগ‌গিরই আনুষ্ঠানিক রূপ দি‌তে করণীয় বিষ‌য়ে বিএন‌পি নেতারা নিজেদের মধ্যে আলোচনা করেন।

আলোচনায় নেতারা যুক্তফ্রন্টের পাঁচ দফা ও নয় লক্ষ্য এবং বিএনপির উত্থাপন করা সাত দফা এবং ১২ লক্ষ্য নিয়ে চুলচেরা বিশ্লেষণ করেন। এর বাইরে সাংবিধানিক সংস্কারের মাধ্যমে ক্ষমতার ভারসাম্য নিয়ে করণীয় এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলনের বিষয়সহ নির্বাচনে এসব দলের চাওয়া-পাওয়া নিয়েও আলোচনা করেন বিএনপির তিন নেতা।

এ ছাড়া বৃহত্তর জাতীয় ঐক্যে‌র বিষ‌য়ে চিকিৎসা শেষে দেশে ফেরা জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সঙ্গে আলোচনা করার সিদ্ধান্ত নেন বিএন‌পি নেতারা।

সোনালীনিউজ/এমটিআই