কথা রাখলেন না মাহী বি চৌধুরী!

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৮, ০৯:৪১ এএম

ঢাকা: টকশোতে অংশ নেওয়ার কথা বলে অনুষ্ঠানে অংশ নেননি বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী। রোববার (১৪ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে। সময় টেলিভিশনের টকশো সম্পাদকীয়তে অংশগ্রহণ করার কথা ছিল তার।

কিন্তু অনুষ্ঠান শুরুর ১৫ মিনিট পূর্বে তার সহকারী জাহাঙ্গীর জানান তিনি আজ অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না। দলের হাই কমান্ড থেকে মাহী বি চৌধুরীকে নির্দেশনা দেওয়া হয়েছে আগামী তিনদিন যেন কোন ধরনের আলোচনায় অংশ না নেন।   

সময় টেলিভিশনের টকশোভিত্তিক জনপ্রিয় অনুষ্ঠান ‘সম্পাদকীয়’। অনুষ্ঠানটি প্রতিদিনিই রাত ১০টায় অনুষ্ঠিত হয়। প্রায় ৫০ মিনিট ব্যাপ্তীর এই অনুষ্ঠানে দেশের চলমান গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আমন্ত্রিত আলোচকদের নিয়ে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হয়।

এর ধারাবাহিকতায় দেশের চলমান বিভিন্ন রাজনৈতিক দলের ঐক্য প্রক্রিয়া নিয়ে শনিবার, ১৪ অক্টোবর সময়-এর সম্পাদকীয়তে ‘ঐক্য নিয়ে নানা প্রশ্ন’ এ শিরোনামে আলোচনার জন্য তিনজন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়।

তারা হলেন- বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী ও ডিবিসি নিউজের প্রধান সম্পাদক মঞ্জুরুল ইসলাম।

এর আগে, শনিবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় টকশোতে অংশ নেওয়ার জন্য মহাসচিব মাহী বি চৌধুরীর সঙ্গে কথা বলেন সময়-এর সম্পাদকীয়র গবেষণা প্রধান মোস্তফা হুসাইন।

সেই সময়ে তিনি জানান, তিনি টকশোতে অংশ নিবেন। এরপর সময়ের গবেষণা টিম মাহী বি চৌধুরীকে অনুষ্ঠানের বিষয় ও আমন্ত্রিত অতিথিদের নামসহ মুঠোফোনে ক্ষুদেবার্তা পাঠানো হয়। আজ বিকেলে ৪ টার সময় টেলিভিশনের প্রতিবেদক মাহমুদ রাকিব জানান মাহী বি আজকের টকশোতে অংশ নিবেন না। এরপর তার মুঠোফোনে কল দেওয়া হয়, কিন্তু তিনি কল রিসিভ করেন নি।

পরে মাহী বি’র পারসোনাল সেক্রেটারি জাহাঙ্গীরের সাথে কথা হয়। তিনি মাহী বি’র সঙ্গে কথা বলেন জানান মাহী বি টকশোতে অংশ নিচ্ছেন।

এদিকে, সময়ের গবেষণা টিম সন্ধ্যায় পুনরায় টকশোতে অংশগ্রহণের জন্য বিষয়টি নিশ্চিত করার জন্য তার মুঠোফোনে কল দেওয়া হয়।
তিনি কল রিসিভি করেন নি, এবং কলটি কেটে দেন। পরে তার পিএস জাহাঙ্গীর ৯টা ৪৫ মিনিটে সময় টেলিভিশনকে জানান তিনি আজকের সময়-এর সম্পাদকীয়তে অংশ নিচ্ছে না। এরপর অনুষ্ঠান শুরু হয়ে যায় এবং অনুষ্ঠান চলাকালীন সময় মাহী বি চৌধুরীর চেয়ারটি শূন্যই শূন্যই ছিল।


সোনালীনিউজ/ঢাকা/আকন