‘ফজরের নামাজ পড়েই ভোটকেন্দ্রে অবস্থান নিতে হবে’

  • সিলেট ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৮, ০৮:৩৭ পিএম

সিলেট: জাতীয় ঐকফ্রন্টের শীর্ষনেতা গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সুষ্ঠু ভোটের পরিবেশ আদায় করে নিতে হবে, ভোটকেন্দ্রে যাতে কোনো দুই নম্বরি না হয় সে দিকে নজর রাখতে হবে।

তিনি বলেন, নির্বাচনের দিন ভোরে নামাজ পড়েই জনগণকে ভোটকেন্দ্রে অবস্থান নিতে হবে।

বুধবার (১২ ডিসেম্বর) পৌনে ৫টায় হযরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারতে গেলে সাংবাদিকদের এসব কথা বলেন ড. কামাল।

সুষ্ঠু পরিবেশ আদায় করে নিতে হবে উল্লেখ করে তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন না হলে জনগণ দেশের মালিক থাকে না। জনগণ মালিক না থাকলে স্বাধীনতা হারাতে হয়। বাড়ির মালিক যেমন সবাইকে নিয়ে সম্পত্তি রক্ষা করেন, তেমনি জনগণকেও ঐক্যবদ্ধ হয়ে দেশের মালিকানা রক্ষা করতে হবে। এ জন্যই ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছে।

ড. কামাল হোসেন বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দিলেও তা পালন করছে না। প্রতিদিন বিভিন্ন জায়গা থেকে টেলিফোনে ধর-পাকড়ের খবর পাচ্ছি।

তিনি বলেন, আমরা ঐক্যফ্রন্ট করেছি, ঐক্যবদ্ধ থাকলে সরকার অসৎ উদ্দেশ্য হাসিল করতে পারবে না। আমাদের ইতিহাসে দেখেছি, জনগণ যখন ঐক্যবদ্ধ হয়েছে তখন দাবি আদায় করতে পেরেছে।

ঐক্যফ্রন্ট সব জায়গা থেকে অসাধারণ সাড়া ফেলেছে উল্লেখ করে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সব জায়গায় যাবো, জনগণকে বোঝাবো আপনারা দেশের মালিক, মালিকানা রক্ষা করেন। ভোট না দিতে পারলে দেশের মালিকানা ধ্বংসের পথে চলে যাবে। বুধবার বিকেল ৪টা ১০ মিনিটে ঐক্যফ্রন্ট নেতারা সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। সেখান থেকে সরাসরি হযরত শাহজালাল (র.)-এর মাজার জিয়ারতে যান।

জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে ড. কামাল হোসেনের সঙ্গে সিলেটে এসেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি আ স ম আব্দুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম