প্রয়োজনে তারেককে ফোন করবেন ড. কামাল!

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০১৯, ০২:২৩ পিএম

ঢাকা : জাতীয় ঐক্যফ্রন্ট্রের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরে দলের দুইজনের এমপি হিসেবে শপথ নেওয়ার বিষয়ে কোনও মন্তব্য করেননি।

কামাল হোসেনের ঘনিষ্ঠ সূত্র বলছে, ড. কামাল এখনো শপথ নিয়ে সংসদে যাওয়ার পক্ষে। সংসদে যাওয়ার ব্যাপারে গণফোরামের বৈঠকেও ইতিবাচক মনোভাব দেখিয়েছিলেন। তবে শরীক বিএনপির চাপে সিদ্ধান্ত স্থগিত করেন ও ধীরে চলো নীতি গ্রহণ করেন। তিনি বিদেশ থেকে ফিরে ফের সংসদে যোগদানের পক্ষে বলে তার ঘনিষ্ঠরা জানিয়েছেন।

ড. কামাল তার ঘনিষ্ঠদের বলেছেন, এ ব্যাপারে হৈচৈ করার প্রয়োজন নেই। বিদেশি দূতাবাসের সাথে বৈঠক শেষে তিনি এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

বিএনপির একাধিক নেতা বলেছেন, ড. কামাল হোসেনের মনোভাবের ওপর নির্ভর করে একাদশ সংসদে বিএনপি যাবে কি যাবে না।

তবে ড. কামাল হোসেনের ঘনিষ্ঠরা বলছেন, দরকার হতে তিনি তারেক জিয়ার সাথেও এ ব্যাপারে কথা বলবেন। এরপেই চূড়ান্ত সমাধান আসবে। সংসদে যাওয়ার ঐক্যফ্রন্টের যে অবস্থান, সেটি আরেকবার হয়তো পাল্টে যাচ্ছে। ড. কামাল হোসেন তারেক জিয়ার সাথে কথা বলে যে সিদ্ধান্ত নেবেন সেটাই বিএনপির চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে বিএনপির একাধিক নেতা নিশ্চিত করেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দলের অবস্থান সচ্ছ। বিএনপি শপথ নেওয়া ও সংসদে যাওয়ার প্রশ্নই ওঠে না। তারেক জিয়া আমাদের মূল নেতা। তিনি যদি অন্য কোনও সিদ্ধান্ত নেন, সেটা অন্য বিষয়। তবে তারেক জিয়া অন্য কোনও সিদ্ধান্ত নেবেন না বলেই মনে করেন এই নেতা।

সোনালীনিউজ/এমটিআই