দেশের বিভিন্ন জেলায় বিএনপির বিক্ষোভ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০১৯, ১২:২১ এএম

ঢাকা : দুর্নীতি মামলায় সাজা পেয়ে এক বছর ধরে কারাগারে বন্দি দশা কাটছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। এর প্রতিবাদে শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল থেকেই দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ কর্মসূচি পালন করছে বিএনপির নেতাকর্মীরা। তবে, অনুমতি না থাকায় কোনো কোনো জায়গায় বিক্ষোভ কর্মসূচি করতে পারেনি তারা। এসময় আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়েই খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করার ঘোষণা দেন স্থানীয় বিএনপি নেতারা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকালে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশ করা হয়। দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে দলটির নেতারা বলেন, রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে এক বছর থেকে কারাগারে বন্দি তাদের নেত্রী বেগম খালেদা জিয়া।

গতকাল বেলা সাড়ে ১১টায় নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করে খুলনা মহানগর বিএনপি। এসময় নেতারা অভিযোগ করেন, রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে এখন মামলা-হামলা দিয়ে তাদের পরাস্ত করতে চাইছে ক্ষমতাসীনরা।

গাইবান্ধাতেও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় নেতাকর্মীরা। এসময় অবিলম্বে বেগম জিয়ার মুক্তি দাবি করেন তারা।
এদিকে, নারায়নগঞ্জে স্থানীয় প্রেসক্লাব চত্বরে বিএনপির নেতাকর্মীরা জড়ো হলেও, অনুমতি না মেলায় শেষ পর্যন্ত সমাবেশ করতে পারেননি তারা।

দলের চেয়ারপারসনের মুক্তির দাবিতে শহরের ভিক্টোরিয়া রোডে দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে টাঙ্গাইল জেলা বিএনপির নেতাকর্মী। তবে, পুলিশের বাধায় কিছুদূর এগিয়ে স্থানীয় পৌর মার্কেটের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

এছাড়া পুলিশের অনুমতি না মেলায় কুমিল্লাতে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে পারেননি স্থানীয় নেতাকর্মীরা।

বরিশালে ছাত্রদল নেত্রী গ্রেফতার : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ গ্রেফতার হওয়া নেতাকর্মীদের মুক্তির দাবিতে বরিশালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ করেছে মহানগর দলটি। গতকাল বেলা ১১টায় বরিশালের সদর রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

বরিশাল মহানগর বিএরনপি সহ সভাপতি মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে বক্তরা বলেন, একাদশ জাতীয় সংসদের যে নির্বাচন হয়েছে তা পুরোটাই ছিল প্রহসনমূলক। এই নির্বাচনের মধ্য দিয়ে আওয়ামী লীগ সরকার বেশি দিন টিকতে পারবে না। শিগিরই মধ্যবর্তী নির্বাচন হবে দেশে। আর খালেদা জিয়ার অপরাধ তিনি দেশের মানুষের ভোটের অধিকার কায়েম করতে চেয়েছিলেন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- নগর বিএনপির সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিনসহ অন্যরা।

এদিকে বিক্ষোভ সমাবেশ শেষে ফিরে যাওয়ার পথে দলীয় কার্যালয়ের সামনে থেকে কেন্দ্রীয় ছাত্রদল সহ সাংগঠনিক সম্পাদক ও বরিশাল মহানগর সিনিয়র ছাত্রদল সহ-সভাপতি আফরোজা খানম নাসরিনকে গ্রেফতার করা হয়।

কোতয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান জানান, ২০১৭ সালের ৩১  জানুয়ারি ঢাকার শাহবাগ থানায় দায়েরকৃর্ত মামলায় নাসরিনকে গ্রেফতার করা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই