‘সিটিতে এবার ভালো নির্বাচন হয়েছে’

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১, ২০১৯, ০৩:৪৫ পিএম
ওবায়দুল কাদের। ফাইল ছবি

ঢাকা : ২০০১ সালের ঢাকা সিটি নির্বাচনের চেয়ে এবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন ভালো হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (১ মার্চ) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

ওবায়দুল কাদের বলেন, ভোটের দিন ছুটি থাকায় অনেকেই বাড়ি গেছেন, বড় একটি রাজনৈতিক দল অংশ নেয়নি, দিনের শুরু থেকেই বৃষ্টি, এ ছাড়া এটা একটা উপ-নির্বাচন। সব মিলিয়ে ভোটারদের উপস্থিতি কম ছিল। তবে ২০০১ সালে ১০ ভাগ ভোট নিয়ে সাদেক হোসেন খোকা মেয়র নির্বাচিত হয়েছিলেন। এবার এত কিছুর পরেও তুলনামূলক উপস্থিতি অনেক বেশি।

তিনি আরও বলেন, বিএনপি যেভাবে একের পর এক নির্বাচন বয়কট শুরু করেছে তাতে আগামী জাতীয় নির্বাচনে তাদের অবস্থা আরও খারাপ হবে। নির্বাচন থেকে দূরে সরে যাওয়া মোটেও গণতান্ত্রিক পথ নয়। তবে বিএনপি নির্বাচনে অংশ না নিলেও নেতাকর্মীরা অংশ নিচ্ছেন। অংশ নেওয়াদের বহিষ্কার করা হলেও মাঠের কর্মীরা থেমে নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনীতি জোয়ার ভাটার মতো। আজ আমরা আছি কাল নাও থাকতে পারি। একটি রাজনৈতিক দল আজীবন ক্ষমতায় থাকবে এমন অহমবোধ থাকা উচিৎ নয়।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, সুবিধা বুঝে বিএনপি নির্বাচন করে। এর আগে তারা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিয়েছিল। তখন চারটিতেই জিতেছিল। তাতে তো আকাশ ভেঙে পড়েনি।

বিএনপি অভিযোগ করেছে আওয়ামী লীগ গণতন্ত্রকে প্লাস্টিক সার্জারি করে ফেলছে এ সংক্রান্ত প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা রাজনীতিতে ব্যর্থ। তাই এখন কথার চাতুরি ছাড়া আর তাদের কিছু বলার নেই।

এ সময় দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর