মনসুর-মোকাব্বির শপথ নিয়ে গণফোরামে ভিন্নমত

  • নিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২, ২০১৯, ০১:৪১ পিএম

ঢাকা: একাদশ সংসদ নির্বাচনে গণফোরাম থেকে নির্বাচিত সুলতান মনসুর-মোকাব্বির খান শপথ নেবেন কি নেবেন না -সে বিষয়ে দলের ভেতর ভিন্নমত রয়েছে বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট শীর্ষ নেতা ড. কামাল হোসেন। এ ব্যাপারে দু’একদিনের মধ্যেই দলীয় ফোরামে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।

সম্প্রতি সংবাদমাধ্যমকে দেয়া এক বিবৃতিতে ঐক্যফ্রন্ট নেতা মোস্তফা মহসিন মন্টুৎ জানিয়েছিলেন, দল বা জোট থেকে কেউ শপথ নিচ্ছেন না। এমন বক্তব্যকে তার ব্যক্তিগত মতামত বলে দাবিও করেন ড. কামাল।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর রাজনীতির মাঠে তেমন কোনো শোরগোল না হলেও জাতীয় ঐক্যফ্রন্ট ও গণফোরামের জয়ী দুই নেতার শপথ গ্রহণের বিষয়টি ভালোভাবেই উঠে এসেছে রাজনৈতিক অঙ্গনে। সাংসদ হিসেবে শপথ নেয়ার বিষয়ে দল ও ড. কামাল হোসেন ইতিবাচক বলে এক সাক্ষাতকারে জানিয়েছিলেন নির্বাচনে জয়ী গণফোরাম নেতা মোকাব্বির খান।

এ বিষয়ে ড. কামাল হোসেনের কাছে জানতে চাইলে, তিনি দলীয় সিদ্ধান্তের জন্য অপেক্ষার কথা জানান। তবে শপথ নেয়ার বিষয়ে দলের ভেতর পাল্টাপাল্টি যুক্তি রয়েছে বলেও ইঙ্গিত দেন তিনি।

ড. কামাল বলেন, কিছুদিন সময় লাগবে, পার্টি সিদ্ধান্ত নেবে কি হবে। শপথ নেওয়ার ব্যাপারে পার্টিতে ভিন্নমত আছে।

গত ৬ জানুয়ারি ঐক্যফ্রন্টের এক বৈঠক শেষে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু সাংবাদিকদের জানিয়েছিলেন, ঐক্যফ্রন্টের কেউ শপথ নিচ্ছেন না।

এমন মন্তব্য তার ব্যক্তি মত বলে মন্তব্য করেন দলের সভাপতি ড. কামাল হোসেন।

গণফোরামের নেতারা সংসদ সদস্য হিসেবে শপথ নিলে ঐক্যফ্রন্টে কোনো প্রভাব পড়বে কিনা সে প্রশ্নও এড়িয়ে যান সংবিধানের অন্যতম প্রণেতা ড. কামাল হোসেন।

দেশ ও জাতির স্বার্থে গণফোরামের যে কোনো সিদ্ধান্ত ইতিবাচক, বরাবরই এমনই দাবি করে আসছেন দলটির শীর্ষ নেতারা। এ কারণেই সবার ধারণা তাদের এই ইতিবাচক শব্দটিই হয়তো জয়ীদের শপথ নেয়ার পক্ষে। খবর- সময় টিভি।


সোনালীনিউজ/ঢাকা/আকন