রোববার আদালতে হাজিরা দেবেন খালেদা

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১৬, ২০১৬, ১১:৫৭ এএম

নিজস্ব প্রতিবেদক

দুদকের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হাজিরা দিতে আগামীকাল রোববার আদালতে যাবেন।

শনিবার খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়ার সহকারী জয়নাল আবেদীন মেজবা এ তথ্য জানান।

তিনি বলেন, ‘খালেদা জিয়া আইন ও আদালতের প্রতি সব সময় শ্রদ্ধাশীল। সবকিছু ঠিক থাকলে আগামীকাল রোববার সকালে ম্যাডাম হাজিরা দিতে আদালতে যাবেন।’

এ মামলায় রোববার আত্মপক্ষ শুনানি ও যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য রয়েছে। গত ৭ এপ্রিল আত্মপক্ষ শুনানির ধার্য দিনে খালেদা জিয়া আদালতে অনুপস্থিত ছিলেন। ওই দিন ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদার তাকে ১৭ এপ্রিল আদালতে হাজিরের নির্দেশ দেন।

গত ৫ এপ্রিল রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা নাশকতার দুই মামলা, গুলশান থানার একটি মামলা, মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে রাষ্ট্রদ্রোহ মামলায় এবং গ্যাটকো দুর্নীতি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পান খালেদা জিয়া।

২০১৪ সালের ১৯ মার্চ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ২০১১ সালের ৮ আগস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। এ মামলায় তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।

মামলাটিতে বিএনপি নেতা সচিব হারিছ চৌধুরী ও তার তৎকালীন একান্ত সচিব বর্তমানে বিআইডব্লিউটিএ এর নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান আসামি।

সোনালীনিউজ/এমএইউ