প্রস্তাবিত বাজেটকে সম্পূর্ণরুপে প্রত্যাখ্যান করছি: ড. কামাল

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৫, ২০১৯, ০১:২৭ পিএম

ঢাকা: প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটকে প্রত্যাখ্যান করে কর্মসূচির কথা ভাবছে গণফোরাম। শনিবার (১৫ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে গণফোরামের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে বাজেট প্রতিক্রিয়া জানান দলটির সভাপতি ড.কামাল হোসেন।

ড.কামাল বলেন, বর্তমান বাজেট আমরা সম্পূর্ণ রুপে প্রত্যাখ্যান করছি। এই বাজেট পাস হলে জাতীয় ঐক্যফ্রন্টের শরিকদের সঙ্গে আলোচনা করে পরবর্তী কর্মসূচি নির্ধারণ করা হবে বলেও তিনি জানান।

এর আগে গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া দলের পক্ষ থেকে বাজেট প্রতিক্রিয়ার লিখিত বক্তব্য উপস্থাপন করেন।

রেজা কিবরিয়া বলেন, এটি জনগণের বাজেট নয়। এটি একটি অদূরদর্শী ও দুর্বলভাবে প্রণীত বাজেট, যা দেশের প্রকৃত সমস্যা মোকাবেলার কোনও চেষ্টা নেই। বর্তমানে দেশকে যারা লুটেপুটে খাচ্ছে এবং যারা অবৈধভাবে অর্জিত অর্থ বিদেশে পাচার করছে বাজেটটি তাদের সুবিধার জন্য তৈরি হয়েছে। বাজেটটি যারা প্রণয়ন করেছেন তাদের এই দেশের ভবিষ্যৎ নিয়ে কোনও চিন্তা নেই।

তিনি বলেন, এই প্রতিনিধিত্বহীন ও অনির্বাচিত সরকারের বাজেট যে আমাদের নাগরিকদের ইচ্ছার প্রতিফলন নয় এবং এটি যে দেশের প্রয়োজনীয়তা পূরণের লক্ষ্যে প্রণয়ন করা হয়নি এটাতে অবাক হওয়ার কোনো কারণ নেই। সুতরাং একটি সত্যিকারের প্রতিনিধিত্বশীল সরকার গঠনের লক্ষ্যে অনতিবিলম্বে দেশে একটি অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন আয়োজন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশবাসীর সম্মুখে উপস্থিত কঠিন অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় প্রয়োজনীয় কঠিন পদক্ষেপ গ্রহণে কেবল সেই নির্বাচিত সরকারই যথার্থ আত্মবিশ্বাস থাকবে ও এই ব্যাপারে বাংলাদেশের জনগণের সমর্থন থাকবে।

এ সময় গণফোরামের কেন্দ্রীয় নেতা আবু সাইদ, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক প্রমুখ উপস্থিত ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন