দেশে পৌঁছেছে নিউইয়র্কে নিহত ইমামের মরদেহ

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৮, ২০১৬, ০৬:২৮ পিএম

দেশে এসে পৌঁছেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নিহত বাংলাদেশি ইমাম আলাউদ্দিন আখুঞ্জির (৫৫) মৃতদেহ। বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল ৮টা ৫০ মিনিটে আমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ওই ব্যক্তির মৃতদেহ ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানন্দরে পৌঁছায়।

গত শনিবার দুপুরে নিউইয়র্কের কুইন্সের একটি মসজিদের ইমাম আলাউদ্দিনকে গুলি করে হত্যা করা হয়। এসময় তার তার সহকারী তারা মিয়াকেও (৬৪) হত্যা করা হয়। তারা মিয়াকে অবশ্য সে দেশেই দাফন করা হয়েছে।

এদিকে ইমামের মরদেহ ঢাকায় পৌঁছলে তা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, তথ্য গবেষণা সম্পাদক অ্যাডভোকেটক আফজাল হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী ও জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে এম আব্দুল মোমেন তা গ্রহণ করেন।

পরে নিহত আলাউদ্দিনের স্ত্রী মিনারা আক্তার, ছেলে তাজউদ্দিন আখুঞ্জি ও মেয়ে রিমা আখুঞ্জির কাছে মৃতদেহ হস্তান্তর করা হয়।

কুইন্সের তিন ওজোন পার্ক এলাকার আল ফোরকান জামে মসজিদের ইমাম ছিলেন আলাউদ্দিন। তার বাড়ি হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায়। গত শনিবার আলাউদ্দিন আল ফোরকান মসজিদে জোহরের নামাজ শেষে সহকারী তারার সঙ্গে হেঁটে বাসায় ফিরছিলেন। এসময় গুলিতে তিনিসহ তার সহকারীও নিহত হন।

এ ঘটনায় অস্কার মোরেল (৩৫) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। তবে তিনি আদালতের কাছে অভিযোগ অস্বীকার করেছেন। স্থানীয় সময় মঙ্গলবার তাকে আদালতে হাজির করা হলে তিনি অভিযোগ অস্বীকার করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন