আইএস সন্দেহে মালয়েশিয়ায় দুই বাংলাদেশি গ্রেপ্তার

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০১৭, ০৯:৫৫ এএম

ঢাকা: আইএস সন্দেহে মালয়েশিয়ায় দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। গত বৃহস্পতিবার রাজধানী কুয়ালালামপুর থেকে চারজনকে আটক করা হয় এর মধ্যে দুই বাংলাদেশি রয়েছে বলে জানা যায়। তবে তাদের নাম বা পরিচয় প্রকাশ করেনি পুলিশ। আটক বাংলাদেশিদের বয়স ২৭ ও ২৮ এর মধ্যে বলে ধারণা করা হচ্ছে।

গতকাল সোমবার দেশটির পুলিশ জানায়, গ্রেপ্তার অন‌্য দুজনের একজন ফিলিপাইনের নাগরিক অন‌্যজন মালয়েশিয়ারই এক নারী। তাদের গত ১৩ জানুয়ারি পূর্বাঞ্চলীয় সাবাহ প্রদেশ থেকে আটক করা হয়।

তাদেরকে গ্রেপ্তার করছে গোয়েন্দা পুলিশ

মালয়েশিয়ার পুলিশ প্রধান খালিদ আবু বকর জানান, ফিলিপাইন ওই নাগরিক আইএসের হয়ে জঙ্গি সংগ্রহের কাজ করছিলেন। এক বিবৃতিতে তিনি বলেন, ‘ফিলিপাইনের ওই ব‌্যক্তি মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, বাংলাদেশ ও মায়ানমারের রোহিঙ্গাদের মধ‌্য থেকে আইএসে জঙ্গি ভেড়াতে সাবাহ প্রদেশকে ট্রানজিট পয়েন্ট বানানোর পরিকল্পনা করছিলেন।’

বাংলাদেশি ওই দুই বিক্রয়কর্মী ওই ফিলিপিনোর প্ররোচনায় পড়ে আইএসে ভিড়তে উৎসাহী হন। ওই ফিলিপিনো ঘড়ি বিক্রি করতেন। বাংলাদেশে আইএস সমর্থকদের সঙ্গে গ্রেপ্তার দুই বাংলাদেশির যোগাযোগ ছিল বলে সন্দেহ করছেন মালয়েশিয়ার পুলিশ প্রধান খালিদ।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই