নেত্রী মনোনয়ন দিলে নির্বাচন করবেন ইলিয়াস পত্মী লুনা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৪, ২০১৭, ০১:০৩ পিএম
ফাইল ছবি

ঢাকা : ২০১৮ সালের পার্লামেন্ট নির্বাচনে বিএনপি অংশ নিলে এবং দলীয় নেত্রী মনোনয়ন দিলে তিনি এমপি নির্বাচনে প্রার্থী হতে প্রস্তুত। গতকাল বৃহস্পতিবার (০৩ আগস্ট) দুপুরে লন্ডনে এক সংবাদ সম্মেলনে নিঁখোজ এমপি ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদী লুনা সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

রাজনীতিতে সক্রিয় হবার আশা ব্যক্ত করেছেন বালাগঞ্জ বিশ্বনাথের নিঁখোজ এমপি ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদী লুনা। তবে সংবাদ সম্মেলনে বিভিন্ন রাজনৈতিক প্রশ্ন এড়িয়ে গেছেন তাহসিনা রুশদী লুনা।

ব্রিস্টল ইউনিভার্সিটিতে অধ্যয়নরত ছেলের গ্রাজুয়েশন অনুষ্ঠানে যোগ দিতে গত কয়েক সপ্তাহ যাবত লন্ডনে অবস্থান করছেন তিনি। পূর্ব লন্ডনের থাই থাই রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা ছাড়াও ইলিয়াস-লুনা দম্পতির ছেলে আবরার ইলিয়াস ও লাবিব ইলিয়াস এবং ইলিয়াস আলীর ভাই আসকির আলী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা সভাপতি ইলিয়াস আলী ২০১২ সালের ১৭ এপ্রিল থেকে নিখোঁজ। তার সন্ধান পেতে আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারের নীতি-নির্ধারকদের কাছে ধরনা দিয়েও কোনো সহযোগিতা পাননি বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তাহসিনা রুশদী লুনা। যে রাতে ইলিয়াস আলী নিখোঁজ হন সেই রাতে ঢাকার মহাখালীর বাসার কাছে পরিত্যক্ত অবস্থায় তার গাড়ি পাওয়া গিয়েছিল। বিশ্বনাথের সাবেক সাংসদ ইলিয়াসকে সরকার ‘গুম’ করেছে বলে অভিযোগ করে আসছে বিএনপি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সাথে দেখা করার পরে চেষ্টা করবেন বলে আশ্বাস দিয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু বাস্তবে তারা কোনো প্রতিফলন পাননি বলে সাংবাদিকদের জানান নিঁখোজ ইলিয়াস আলীর স্ত্রী। ইলিয়াস আলী একজন ‘ভালো সংগঠক ও আপসহীন’ হওয়ায় রাজনৈতিকভাবে মোকাবেলা করতে না পেরে তাকে ‘গুম করা’ হয় বলেও মনে করেন তিনি। লুনা আরো বলেন, স্বামী নিখোঁজের পাঁচ বছর পেরোলেও এখনও অনিশ্চয়তার মধ্যে দিন কাটছে তাদের।

বর্তমানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টামণ্ডলীতে থাকা লুনা সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, দল নির্বাচনে গেলে এবং পার্টি তাকে মনোনয়ন দিলে বিশ্বনাথ-বালাগঞ্জ আসনে নির্বাচন করবেন। এজন্য এলাকার মানুষের সঙ্গে জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। তবে ওই আসন ছাড়া অন্য কোথাও প্রার্থী হওয়ার আগ্রহ নেই বলে জানান লুনা।

তিনি বলেন, এলাকার মানুষের প্রতি স্বামীর দায়বদ্ধতার কারণেই তিনি তাদের সাথে আছেন।বিএনপি চেয়ারপারসনের নির্দেশেও ইলিয়াস আলীর জায়গাটি ধরে রাখতে তাকে কিছু ভূমিকা পালন করতে হয়েছে।

এক প্রশ্নের জবাবে লুনা বলেন, বাংলাদেশে চলাফেরায় বাধার মুখে পড়তে হয় তাকে। অতীতের মতো স্বাধীনভাবে চলাচল করতে পারেন না, এখন ‘অনেক নিয়ন্ত্রিত’।

লন্ডনে আসার প্রাক্কালে আমাকে বাধা প্রদান করা হয়। এয়ারপোর্টে আটকে রাখার ব্যাপারে কেউ কিছু বলতে পারেনি। আদালতে যেতে হয়েছে। একটি সাধারণ মানুষের জন্য এটা হয়রানি। কোর্টের অর্ডার নিয়ে আসার পরেও বলা হয়েছে, আমাকে বিলেত আসতে দেওয়া হবে না।

সোনালীনিউজ/এমটিআই