দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে বাংলাদেশি যুবক নিহত

  • নোয়াখালী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০১৭, ১২:০৭ পিএম

নোয়াখালী: দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরে সন্ত্রাসীদের গুলিতে জামাল উদ্দিন (৩৬) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। নিহত জামাল উদ্দিনের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের পদিপাড়া গ্রামে। সে ওই হগ্রামের আবুল খায়ের বেচু মিয়ার পুত্র।

শনিবার বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে (আফ্রিকার স্থানীয় সময় ভোর চারটায়) এ ঘটনা ঘটে। জামালের মৃত্যুর খবর দেশে গ্রামের বাড়িতে পৌছলে পরিবারেশুরু হয় শোকের মাতম।

নিহতের ভাই কামাল জানান, জামাল উদ্দিন ঢাকায় মুদি ব্যবসা করতেন। দুই বছর আগে পরিবারের সচ্ছলতা আনার জন্য দক্ষিণ আফ্রিকা পাড়ি জমান। জামাল আফ্রিকায় যাবার পর সেখানে প্রথমে এক বছর একটি কোম্পানিতে চাকরি করেন। এরপর গত বছর নিজেই একটি ব্যবসায় প্রতিষ্ঠান গড়ে তুলেন।

শনিবার বাংলাদেশ সময় সকালে ৯টার দিকে তিনি ব্যবসায় প্রতিষ্ঠানের কাজ করছিলেন। এসময় ওইপ দেশের একদল সশস্ত্র সন্ত্রাসীরা জামাল উদ্দিনের দোকানে ঢুকে মালামাল ও ক্যাশ থেকে টাকা লুট করছিল।

এসময় জামাল উদ্দিন লুটের কাজে বাধা দিলে সন্ত্রাসীরা তার মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। শনিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে জামাল উদ্দিন হত্যাকাণ্ডের বিষয়টি জানতে পারেন তার পরিবারের সদস্যরা। এরপর সেখানে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে যোগাযোগ করে হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত হন তারা।

জামাল উদ্দিনের স্ত্রী সুমি (৩২), মুমু (১১) ও ফারহান (৩) নামের দুটি শিশু সন্তান রয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন