গাজীপুরে ট্রেন দুর্ঘটনায় বরখাস্ত ৩,তদন্ত কমিটি গঠন

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৪, ২০২৪, ১০:৫২ এএম

গাজীপুর : গাজীপুরে জয়দেবপুর রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা তেলবাহী ট্রেনের সঙ্গে টাঙ্গাইল কমিউটার ট্রেনের সংঘর্ষের ঘটনায় রেল কর্তৃপক্ষ আপগুন্টি স্টেশন মাস্টারসহ ৩ জনকে বরখাস্ত করেছে। বরখাস্তকৃতরা হলেন,আপগুন্টি স্টেশন মাস্টার মো.হাসেম,পয়েন্টস ম্যান সাদ্দাম হোসেন ও মোস্তাফিজুর রহমান।

এছাড়াও এ দুর্ঘটনা তদন্তে গঠন করা হয়েছে ২টি তদন্ত কমিটি। গঠিত এই  কমিটি ঘটনাস্থল ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে অনুসন্ধান করে ট্রেন দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটন করে রেলওয়ে কর্তৃপক্ষকে রিপোর্ট প্রদান করবেন। পরে তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। গণমাধ্যমে এ তথ্য  নিশ্চিত করেছেন জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার হানিফ মিয়া।

[222609]

শনিবার (৪ মে) সকালে জয়দেবপুর জংশনের স্টেশন সূত্রে জানাগেছে,রেলওয়ের পক্ষ থেকে সিওপিএস মো. শহীদুল ইসলামকে প্রধান করে ৫ সদস্যের আঞ্চলিক কমিটি করেছে। এছাড়া আরেকটি ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে রেলেওয়ে ঢাকা বিভাগীয় প্রকৌশলী (সিগন্যাল ও টেলিকমিউনিকেশন) সৌমিক শাওন কবিরকে প্রধান করে।

উল্লেখ্য,শুক্রবার (৩ মে) সকাল ১০ টা ৫০ মিনিটের দিকে জয়দেবপুর জংশনে দুর্ঘটনাটি ঘটে। ওই ঘটনায় টাঙ্গাইল কমিউটারের তিনটি বগি দুমড়েমুচড়ে গেছে,এছাড়াও দুটি ট্রেনের ৮টি বগি লাইনচ্যুত হয়।পরে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন এসে মেরামতের কাজ শুরু করে।

এমটিআই