ঘুষ নাকি জরিমানা?

বিদেশির কাছে পুলিশের ঘুষ দাবি! (ভিডিও)

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০১৭, ০৮:৫৮ পিএম

ঢাকা: রাজধানীর গুলশান-২ নম্বর মোড়ে পুলিশের সঙ্গে এক বিদেশির তর্কের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বিকেলের ওই ঘটনায় উভয়পক্ষ থেকে পাল্টাপাল্টি অভিযোগ করা হলেও বিষয়টি এখনও অষ্পষ্ট।

পুলিশ বলছে, ট্রাফিক আইন ভঙ্গ করার কারণে ওই বিদেশি নাগরিককে জরিমানা করা হয়েছে। আর অভিযুক্ত ওই বিদেশির দাবি, পুলিশ অন্যায়ভাবে তার কাছে ১২০০ টাকা ঘুষ দাবি করেছে।

আকাশ আহমেদ আদি নামে একব্যক্তি ভিডিওটি তার টাইমলাইনে পোস্ট করেছেন। সেখানে তিনিও লিখেছেন, ঘুষ চাওয়ার প্রতিবাদ করছিলেন ওই বিদেশি নাগরিক।

পুরো ঘটনার ভিডিওটি পাওয়া যায়নি। তবে আদির ধারণ করা ভিডিওতে দেখা যায়, বিদেশি ওই নাগরিক পুলিশের সঙ্গে চিৎকার করে বারবার জানতে চাচ্ছেন ‘কেন?’ এছাড়া উপস্থিতি জনগণের কাছেও পুলিশের ঘুষ চাওয়ার কথাও বলতে দেখা গেছে তাকে।

অন্যদিকে দায়িত্বরত ওই পুলিশ কর্মকর্তা চিৎকার না করতে তাকে বারবার নিষেধ করছিলেন। এক পর্যায়ে তাকে পুলিশ বক্সে ডেকে নিয়ে যাওয়া হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার (উত্তর) প্রবীর কুমার জানিয়েছেন, সম্ভবত ওই বিদেশি যুক্তরাষ্ট্রের নাগরিক। তবে তার নাম জানেন না তিনি।

‘ওই বিদেশি নাগরিক একটি রিকশা ভ্যানে করে কিছু জিনিসপত্র নিয়ে নিকটবর্তী কোনো স্কুলে নিয়ে যাচ্ছিলেন। সংশ্লিষ্ট এলাকায় রিকশা চলাচল নিষিদ্ধ থাকায় ট্রাফিক পুলিশ তাকে আটকে ১২০০ জরিমানা করে। কিন্তু ভিডিওটি দেখে মানুষ ভাবছে পুলিশ ঘুষ চাইছে। আসলে এটি ভুল,’ বলেন তিনি।

ভিডিওটি দেখুন-


সোনালীনিউজ/ঢাকা/আকন