ঢাবির বিজয় একাত্তর হলে শিবির সন্দেহে শিক্ষার্থী আটক

  • ঢাবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৩, ২০১৭, ০৯:৫৭ এএম

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে শিবির সন্দেহে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। পরে তাকে শাহবাগ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আটক শিক্ষার্থীর নাম আল আমিন হাওলাদার। সে বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ৩য় বর্ষের ছাত্র। এবং বিজয় একাত্তর হলের পদ্মা ব্লকের ৯০১২ নম্বর রুমে থাকতো।

প্রত্যক্ষদর্শীরা জানান, অভিযুক্ত শিক্ষার্থী ফেসবুকে সরকার বিরোধী নানা রকম প্রচারণা চালাতো এমন অভিযোগ পেয়ে হল ছাত্রলীগ তার ফেসবুক টাইমলাইনে গিয়ে অভিযোগের সত্যতা দেখতে পায়। পরে হল ছাত্রলীগ সভাপতি ও সেক্রেটারির উপস্থিতিতে শনিবার রাত ১২টায় ওই শিক্ষার্থীকে তার রুম থেকে আটক করা হয়। এসময় তার কাছে কয়েকটি ইসলাম বিরোধী বইও পাওয়া যায়।

এ বিষয়ে বিজয় একাত্তর হল ছাত্রলীগ সভাপতি ফকীর রাসেল আহমেদ বলেন, কেন্দ্রীয় সভাপতির নির্দেশনা বাস্তবায়নে আমরা একাত্তর হল ছাত্রলীগ সদা জাগ্রত রয়েছি। কোন সন্ত্রাসী দলকে ক্যাম্পাসে বিশৃঙ্খলা করার সুযোগ দেয়া হবেনা। কঠোর হাতে তা দমন করা হবে।

হল ছাত্রলীগ সেক্রেটারি নয়ন হাওলাদার বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে একাত্তর হল ছাত্রলীগ কাজ করে যাবে। সেজন্য সকল অপশক্তির বিরুদ্ধে সর্বদা সোচ্চার আছি ছিলাম এবং ভবিষ্যতেও থাকবো।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, ঘটনাটি সম্পর্কে এখনও বিস্তারিত কিছু জানিনা।

ঘটনার সত্যতা জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ আলীকে কয়েকবার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি।


সোনালীনিউজ/ঢাকা/আকন