বেশি দামে পণ্যবিক্রির দায়ে স্বপ্নকে জরিমানা

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২০, ২০১৮, ০৩:২৪ পিএম

ঢাকা: রোজার তৃতীয় দিনেও রাজধানীর বিভিন্ন স্থানে ভেজালবিরোধী অভিযান পরিচালনা করেছে সরকারের বিভিন্ন সংস্থা। এ সময় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত একটি সুপার শপে সরকার নির্ধারিত দামের চেয়ে ১০০ টাকা বেশি দামে মাংস বিক্রি করার দায়ে জরিমানা করেছেন।

এছাড়া যাত্রাবাড়ীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অনুমোদনহীন নুডলস তৈরির কারখানার সন্ধান পেয়েছে। একইসময় নিউমার্কেটে খাবারের দোকানে অভিযান চালিয়ে নয়টি দোকানকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বনানীতে সুপার শপ স্বপ্নে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। সঙ্গে ছিল বিএসটিআই ও ঢাকা উত্তর সিটি করপোরেশন। সেখানে ভ্রাম্যমাণ আদালত সরকার নির্ধারিত দাম থেকে ১০০ টাকা বেশি দামে গরুর মাংস ও সফট ড্রিংকস বিক্রির প্রমাণ পায়।

উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, সরকার কিন্তু এই মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে। সেখানে ৪৫০ টাকার জায়গায় বিক্রি করছে ৫৫০ টাকায়। পাশাপাশি একই সফট ড্রিংকস যেটা ৯৮ টাকা সেখানে বিক্রি করছে ১৬৭ টাকায়।

এদিকে, রাজধানীর নিউমার্কেটে খাবারের দোকানে অভিযান চালিয়ে ২ জনকে আটক করেছে ডিএমপির ভ্রাম্যমান আদালত। পচা ও বাসি খাবার রাখায় ৯টি দোকানকে চার লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া, ধনিয়ায় যৌথভাবে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও এপিবিএন ১ ও ১১ এর সদস্যরা। এ অভিযানে বিএসটিআই অনুমোদনহীন নুডুলস কারখানার সন্ধান মেলে।

সোনালীনিউজ/জেডআরসি/জেএ