গাড়ির কাঁচে ডিম ছুড়ে ডাকাতি করতেন তারা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৪, ২০১৯, ১০:২৮ পিএম

ঢাকা: অভিনব উপায়ে ডাকাতির অভিযোগে ৯ সদস্যের সংঘবদ্ধ চক্রকে আটক করেছে র‌্যাব-১। রোববার (৩ মার্চ) রাতে উত্তরার দিয়াবাড়ি এলাকায় অভিযান চালিয়ে আটক করা হয় তাদের।

সোমবার (৪ মার্চ) দুপুরে রাজধানীতে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম জানান, চারটি উপায়ে মানুষের কাছে থেকে ডাকাতি করতো এ চক্র। এমনক গাড়ির কাঁচে ডিম ছুড়েও ডাকাতি করতো তারা।

সারওয়ার বিন কাশেম বলেন, ডাকাত দলটি দীর্ঘ দিন ধরে দিয়াবাড়ি এলাকায় ডাকাতি করে আসছিল। দিয়াবাড়ি এলাকায় যারা ঘুরতে আসতো তাদের টার্গেট করতো তারা।

তিনি বলেন, দিয়াবাড়িতে যারা যাতায়াত করতো তাদের অনেককে বলা হতো সামনে রাস্তা খারাপ আছে, বিকল্প পথ দিয়ে যান। এ কথা বলে ডাকাত দল তাদের নির্জন রাস্তা দেখিয়ে দিতো। সে পথে যারা ঢুকতো তাদের মালামাল লুটে নেয়া হতো।

র‌্যাব-১ অধিনায়ক আরও বলেন, যখন গভীর রাত হয়ে যেতো তখন চলন্ত গাড়ির পেছনে ওরা লোহা ছুড়ে মারতো। ড্রাইভাররা গাড়ি থামালেই তারা চাপাতি দিয়ে ড্রাইভারকে কোপ দিয়ে টাকা পয়সা লুট করতো।

তিনি বলেন, ডাকাতদল গাড়ির কাঁচেও ডিম ছুড়েও ডাকাতি করতো। গাড়ির কাঁচে ডিম মারলে গ্লাসটা ঘোলা হয়ে যায়। গাড়ির সামনের গ্লাসে ডিম ছুড়ে মারলে চালক কিছুই দেখতে না পেয়ে গাড়ি থামাতে বাধ্য হতেন। সেই সুযোগে অস্ত্র দিয়ে জিম্মি করে ভয় ভীতি দেখিয়ে কখনো বা শারীরিকভাবে নির্যাতন করে সবকিছু লুট করে পালিয়ে যেত চক্রটি।

সারওয়ার বিন কাশেম আরো বলেন, দিয়াবাড়ি এলাকায় আরও দুটি ডাকাত দল সক্রিয় বলে আমরা জানতে পেরেছি। তাদেরকেতও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সোনালীনিউজ/এমএইচএম