ফেসবুকে প্রাণ রক্ষা ইঞ্জিনিয়ারের

  • বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৫, ২০১৬, ০৯:০৮ পিএম

ফেসবুকের নেতিবাচক দিক যেমন আছে, তেমনই আছে ইতিবাচক দিক। এই সোশ্যাল নেটওয়ার্কিং জায়ান্টের কারণে একদিকে যেমন ব্যবহারকারীদের মানসিক অবসাদ বাড়ছে, তেমনই বাঁচছে অনেকের প্রাণ।
 
এই যেমন- ভারতের গুরগাঁওয়ের সফটওয়্যার ইঞ্জিনিয়ার বরুণ মালিক মানসিক অবসাদে ভুগে আত্মহত্যার পথ বেছে নিয়েছিলেন। ফেসবুকে লিখেছিলেন সুইসাইড নোটও। কিন্তু শেষমেশ এই ফেসবুকের বদৌলতে বেঁচে গেছে তার প্রাণ।
 
ফেসবুকের ভার্চুয়াল বন্ধুরা কখনও আপনও হন। আর তাই এই যাত্রায় প্রাণে বাঁচলেন ৩০ বছরের বরুণ মালিক।
 
গুরগাঁওয়ে বাবার সঙ্গে একটি ফ্ল্যাটে থাকতেন বরুণ। কয়েক মাস আগে তার মায়ের মৃত্যু হয়। আর তারপর থেকেই অবসাদে ভুগছিলেন তিনি। অবসাদের বশেই আত্মহত্যার পথ বেছে নিয়েছিলেন, এমটাই জানিয়েছেন গুরগাঁও পুলিশের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার হাওয়া সিং।
 
আত্মহত্যা সংক্রান্ত বরুণের ফেসবুক স্ট্যাটাসটি দেখেই তার এক ফেসবুকের বন্ধু পুলিশ কন্ট্রোল রুমে ফোন করেন। বিস্তারিত ঘটনা জানালে পুলিশ দ্রুত বরুণের ফ্ল্যাটে পৌঁছে তাকে উদ্ধার করে।
 
সকাল সাড়ে ন’টার সময় যখন বরুণকে তার ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয়, তখন তিনি নিজের শিরা কেটে জ্ঞান হারিয়ে ফেলেছেন। দ্রুত হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর পর চিকিৎসকরা জানান তিনি আশঙ্কাজনক অবস্থা কাটিয়ে উঠেছেন। সূত্র-এনডিটিভি ও টাইমস অফ ইন্ডিয়া।

সোনালীনিউজ/ঢাকা/আকন