দুর্বল সেবায় গ্রাহক হারাচ্ছে টেলিটক

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৩, ২০১৮, ০২:৩৪ পিএম

ঢাকা : দুর্বল নেটওয়ার্ক আর মানসম্মত সেবা দিতে না পারায় গ্রাহক হারাচ্ছে রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল ফোন অপারেটর টেলিটক। সরকারি চাকরির আবেদন ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির ফি দেয়ার মতো কিছু কাজে টেলিটকের প্রতি আগ্রহী তরুণরা।

তবে নিয়মিত ব্যবহারের সংখ্যা অন্যান্য অপারেটরের তুলনায় অনেক কম। বড় বিনিয়োগের অভাবে প্রতিযোগিতায় পিছিয়ে টেলিটক।

টেলিটকের যাত্রা শুরু ২০০৪ সালের শেষদিকে। ২০১৩ সালে সবার আগে থ্রিজি চালু করায় গ্রাহক কিছুটা বাড়লেও, ১৪ বছর পরও এই সংখ্যা মাত্র ৪৫ লাখ। যেখানে অন্যান্য মোবাইল ফোন অপারেটরের গ্রাহক কোটি ছাড়িয়ে গেছে অনেক আগেই।

কলরেট কম থাকায় তরুণদের আগ্রহ টেলিটকে। কিন্তু দুর্বল নেটওয়ার্ক, কাস্টমার কেয়ার সেন্টার ও রিচার্জের সুবিধা কম থাকায় হতাশ গ্রাহকরা।

বর্তমানে সরকারি চাকরির আবেদন, বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফি প্রদানে দরকার হয় টেলিটক সিম। তাই অনেকে এসব প্রয়োজনে সিম নিলেও নিয়মিত ব্যবহারে আগ্রহী নয়।

টেলিটকের হাতে রয়েছে ২৫ মেগাহার্টজ তরঙ্গ। শিগগিরই ফোরজি চালুর উদ্যোগ নিচ্ছে কোম্পানিটি। তবে বড় ধরনের বিনিয়োগ ছাড়া ঘুরে দাঁড়ানো অসম্ভব বলছেন সংশ্লিষ্টরা।

আশার কথা হচ্ছে, সেবার মান বাড়াতে সারা দেশে এক হাজার বেইজ স্টেশন স্থাপনে সম্প্রতি ৬১০ কোটি টাকার একটি প্রকল্প নিয়েছে টেলিটক কর্তৃপক্ষ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর