নতুন ফ্ল্যাগশীপ ফোন নিয়ে ওকাপিয়া

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২০, ২০১৬, ০৪:১১ পিএম

সোনালীনিউজ ডেস্ক

দেশের স্মার্টফোন গ্রাহকদের জন্য নতুন ফ্ল্যাগশীপ ফোন উদ্বোধন করেছে ওকাপিয়া মোবাইল। মঙ্গলবার (১৫ মার্চ) রাজধানীর উত্তরায় নিজেদের করপোরেট অফিসে সিগনেচার নামের ফোনটি উদ্বোধন করে প্রতিষ্ঠানটি।

মেটালিক বডির ৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লের এই ফোনে রয়েছে মিডিয়াটেকের ১.৩ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর, ওয়াই-ফাই, জিপিএস। প্রাণবন্ত ছবি’ দৃশ্য উপভোগের জন্য ডিসপ্লেতে ব্যবহৃত হয়েছে ২.৫ডি মাপের বাঁকানো গ্লাস।

এছাড়া উন্নত ফটোগ্রাফির জন্য ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ফ্ল্যাশসহ ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা যুক্ত করা হয়েছে সিগনেচারে।
ফোনটিতে দেয়া অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে আছে ২ জিবি র্যাম, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, আধুনিক প্রযুক্তির জেসচার কন্ট্রোল। জেস্চার কন্ট্রোলের মাধ্যমে ব্যবহারকারী তার পছন্দের অ্যাপটি ইশারাতেই খুলতে পারবেন।

২১০০ এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারির এ ফোনে সম্পূর্ণ নতুন ইউজার ইন্টারফেস (ইউআই) ‘ওকাপিয়া গোল্ড ব্যবহার করা হয়েছে। পাশাপাশি তথ্য আদান-প্রদানের (ছবি, গান, ভিডিও কিংবা অন্য কোনো ফাইল) জন্য অত্যাধুনিক হট-নট এবং অন্য ডিভাইস বা পেনড্রাইভ, স্মার্টফোনের সঙ্গে যুক্ত করতে আছে অন দ্যা গো (ওটিজি) ফিচার।

অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেম চালিত সিগনেচার ফোনের দাম ৯ হাজার ৯৯০ টাকা সঙ্গে এক বছরের বিক্রয়োত্তর সেবা।
ফোনটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওকাপিয়া মোবাইলের ব্যবস্থাপনা পরিচালক মো. তোফাজ্জল হোসেন ও জেনারেল ম্যানেজার কাজী মনজুর আহমেদ।

তোফাজ্জল হোসেন বলেন, সাশ্রয়ী মূল্যের সিগনেচার ফোনে গ্রাহকরা তাদের চাহিদার সবকিছুই পাবেন। তিনি বলেন, প্রযুক্তি যে কতদূর এগিয়েছে এবং মানুষের জীবনকে কতো সহজ করে দিচ্ছে এ স্মার্টফোনটিই তার প্রমাণ। মানুষের জীবনে উল্লেখযোগ্য প্রভাব ফেলার ক্ষেত্রে এটা আমাদের অব্যাহত প্রচেষ্টারই একটি।

প্রসঙ্গত, ২০১৩ সালে কার্যক্রম শুরুর পর থেকে ওকাপিয়া মোবাইল বাজারে মানসম্পন্ন ও অভিনবপণ্য নিয়ে আসছে। সামনে আরও অনেক নতুন ধরনের হ্যান্ডসেট ও ডিভাইস নিয়ে আসার পরিকল্পনা রয়েছে। বর্তমানে দেশজুড়ে প্রতিষ্ঠানটির সাড়ে ৩শ’র বেশি এসআইএস, ৪০টির বেশি ব্র্যান্ডশপ ও ৩৫টির বেশি কাস্টমার সার্ভিস পয়েন্ট রয়েছে এবং প্রতিষ্ঠানটিতে ৬শ’র বেশি মানুষ কর্মরত রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/আকন