বেনাপোল চেকপোস্টে স্বর্ণসহ ভারতগামী যাত্রী আটক

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৪, ২০১৭, ০১:১৯ পিএম

ঢাকা: বেনাপোল চেকপোস্টে স্বর্ণসহ ফের ভারতগামী এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর (সিআইআইডি)। ওই যাত্রীর নাম জালাল আহমেদ সেলিম।

শুক্রবার (১৪ জুলাই) সকাল সাড়ে ৯টায় বেনাপোল চেকপোস্ট পেরিয়ে ভারত যাবার সময় বাম পায়ের উরুর সঙ্গে ইলাস্টিকের বেল্টে বিশেষভাবে বাধা ৫টি স্বর্ণের বারসহ জালাল আহমেদ সেলিমকে আটক করা হয়।

শুক্রবার সিআইআইডি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আটক জালাল আহমেদ সেলিম শরীয়তপুর জেলার নড়িয়া থানার ছিটু মাদবরের কান্দি গ্রামের ইয়াকুব মুন্সীর পুত্র। তার পাসপোর্ট নম্বর: AF 7591306

পাসপোর্ট পরীক্ষায় দেখা যায়, তিনি সচরাচর থাইল্যান্ড, মালয়েশিয়া যাওয়া আসা করেন। জিজ্ঞাসাবাদে তিনি পেশায় একজন কম্পিউটার অপারেটর বলে জানান। মতিঝিলে ৩ হাজার টাকায় টেবিল ভাড়া নিয়ে তিনি কম্পিউটার কম্পোজের কাজ করেন।

জিল্লুর রহমান নামে এক ব্যক্তি তাকে স্বর্ণের চালান পৌঁছে দেওয়ার শর্তে  ৫ হাজার টাকায় ভাড়া করেছিল। আটক স্বর্ণ যাত্রীর বাম পায়ের উরুতে ইলাস্টিক দিয়ে বিশেষভাবে লুকায়িত ছিল।

বেনাপোল বন্দরের আন্তর্জাতিক চেকপোস্টে কাস্টমস ও ইমিগ্রেশন চেকিং অতিক্রমের পর গোপন সংবাদের ভিত্তিতে এই যাত্রীকে শনাক্ত ও তল্লাশি করে শুল্ক গোয়েন্দা।

আটক স্বর্ণের পরিমাণ প্রায় ৫৮০ গ্রাম। এর মধ্যে ১০ তোলা ওজনের ৫টি স্বর্ণের বার ছিল। আটক স্বর্ণের মূল্য প্রায় ২৮ লাখ টাকা। চোরাচালানের অভিযোগে যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত যাত্রীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণবার বেনাপোল কাস্টমস গুদামে জমা দেওয়া হয়েছে।

এর আগে গত বুধবার (১২ জুলাই) সকালে বেনাপোলে আরেক যাত্রীর জুতার ভেতর থেকে লুকানো অবস্থায় ভারত যাবার সময় শুল্ক গোয়েন্দারা ৭টি স্বর্ণের বার জব্দ করেছিল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর