একাদশ জাতীয় নির্বাচন

মনোনয়ন লড়াইয়ে একঝাঁক শোবিজ তারকা

  • সোনালী বিশেষ | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৬, ২০১৭, ০৬:০৫ পিএম

ঢাকা : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন লড়াইয়ে নেমেছেন শোবিজ অঙ্গনের একঝাঁক তারকা। আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির মনোনয়ন পেতে তারা নানাভাবে চেষ্টা তদবির চালিয়ে যাচ্ছেন।

মনোনয়ন লড়াইয়ে মাঠে নেমেছেন  নায়ক-নায়িকা থেকে একাধিক কণ্ঠশিল্পীও। তারকাদের দলীয় মনোনয়ন এবং মন্ত্রিসভার সদস্য করার পথ দেখিয়েছে আওয়ামী লীগ। সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও খ্যাতিমান অভিনেতা আসাদুজ্জামান নুর ও অভিনেত্রী তারানা হালিম বর্তমানে মন্ত্রিসভার সদস্য।

আলোচিত নায়িকা কবরীকে সরাসরি ভোটে প্রার্থী করে আওয়ামী লীগ। বিএনপির প্রার্থীকে পরাজিত করে এমপি নির্বাচিত হয়েছিলেন তিনি। জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজকে সংরক্ষিত আসনের এমপি করে আওয়ামী লীগ। অভিনেত্রী তারানা হালিমকে এমপি নির্বাচিত করে দলটি। বর্তমান সংসদে সরাসরি ভোটে নির্বাচিত হয়েছেন মমতাজ।

আওয়ামী লীগ: ‘বাকের ভাই’ খ্যাত নব্বই দশকের জনপ্রিয় অভিনেতা আসাদুজ্জামান নূর এখন দেশের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী। লালমনিরহাটের পরপর তিনবার তিনি এমপি নির্বাচিত হয়েছেন তিনি। এছাড়া নৃত্যশিল্পী পিনু খান,  কবি কাজী রোজী, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আরিফ খান জয়, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দূর্জয় বর্তমানে সংসদ সদস্য।

সাবেক ফুটবলার আরিফ খান জয় মন্ত্রিসভায়ও রয়েছেন। তিনি এখন উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। তারকা ফুটবলার আশরাফউদ্দিন চুন্নু ও বাদল রায় আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন।

আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন:  খ্যাতিমান চিত্র নায়িকা শাবানা, অভিনেত্রী মৌসুমী, অভিনেত্রী রোকেয়া প্রাচী, চিত্র নায়িকা অঞ্জনা, নায়ক রানা হামিদ প্রমুখ।

বিএনপি: তারকাদের দলীয় মনোনয়ন দেয়ার অতীত কোনো রের্কড নেই বিএনপির। তবে আগামী জাতীয় নির্বাচনে বেশ কয়েকজন তারকা দলটির মনোনয়নপ্রত্যাশী।

তারা হলেন, কণ্ঠশিল্পী বেবী নাজনীন, সঙ্গীত পরিচালক গাজী মাজাহারুল আনোয়ার, কণ্ঠশিল্পী মনির খান, আসিফ আকবর, চিত্র নায়ক হেলাল খান, চিত্র নায়ক উজ্জল, খল নায়ক দেবা, কবি আবদুল হাই শিকদার।

এছাড়া জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কাদের গনি চৌধুরী বিএনপির মনোনয়নপ্রত্যাশী বলে জানা গেছে।

জাতীয় পার্টি: মনোনয়নপ্রত্যাশীরা হলেন- নায়ক সোহেল রানা ও নায়িকা সিমলা। এছাড়া সাংবাদিক পীর হাবিবুর রহমান ও শামসুদ্দীন আহমেদও আগামী জাতীয় নির্বাচনে প্রার্থী হতে চান বলে জানা গেছে।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই