সাকিব ভাই আমাদের জন্য অনেক বড় পাওয়া বলছেন সৌম্য

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ০৪:২৭ পিএম
ফাইল ছবি

ঢাকা: এই বিশ্বকাপে নিজেকে অনন্য এক উচ্চতায় নিয়ে গেছেন তিনি। বিশ্বকাপের আগে তাঁকে কিংবদন্তি বলা যাবে কিনা  কিছুটা দ্বিধা ছিল। কিন্তু বিশ্বকাপে যা দেখাচ্ছেন সাকিব আল হাসান তাতে দ্বিধাহীনভাবেই কিংবদন্তি বলে দেওয়া যায়। যে গতিতে ছুটছেন তিনি মাঠে নামলেই একটা না একটা রেকর্ড হয়ে যাচ্ছে।

এই সাকিবের সঙ্গে এক ড্রেসিংরুম শেয়ার করতে পেরে গর্বিত ওপেনার সৌম্য সরকার। তিনি চেষ্টা করছেন বিশ্বসেরা অলরাউন্ডারের কাছে যতটা সম্ভব শিখে নেওয়া। এক যুগের বেশি দীর্ঘ ক্যারিয়ারের বেশির ভাগ সময়ই সাকিব ছিলেন বাংলাদেশের সেরা পারফরমার। গত ১০ বছরে অলরাউন্ডারদের র্যাং কিংয়ে বেশির ভাগ সময়ই ছিলেন শীর্ষে।

তবে এবারের বিশ্বকাপে নিজেকে ছাড়িয়ে সাকিব উঠছেন নতুন উচ্চতায়। এর মধ্যেই ৬ ম্যাচে ৪৭৬ রান করেছেন, নিয়েছেন ১০ উইকেট। বিশ্বকাপে আগে এমন পারফরম্যান্স বিশ্বের কোনো অলরাউন্ডার দেখাতে পারেননি।

সৌম্য বলছেন,‘ রেকর্ড তো হয়ই। তবে আমাদের জন্য সাকিব ভাই অনেক বড় একটি পাওয়া। তার সঙ্গে ড্রেসিং রুমে থাকা, তাকে দেখা, এত এত রেকর্ড তার, অনেক কিছু তার কাছ থেকে শেখার আছে আমাদের। খেলা শেষ করলে হয়ত বোঝা যাবে, কত বড় কিংবদন্তি উনি। আমরা যত দেখছি, আমি নিজে অন্তত অনেক শিখছি উনার কাছ থেকে। তার ধারাবাহিকতা অনেক বড় ব্যাপার।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই