মাশরাফির অবসরের চূড়ান্ত সিদ্ধান্ত ২ মাস পর

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৯, ০৩:৫৯ পিএম

ঢাকা: সদ্য বিশ্বকাপের পর থেকেই তাঁকে নিয়ে বেশি আলোচনা হচ্ছিল। কখন তিনি অবসর নেবেন। কিন্তু যাকে নিয়ে আলোচনা তিনি চুপ। অবসর নিয়ে মুখ খুলছেন না। সেই মাশরাফি বিন মুর্তজা শনিবার (১৭ আগস্ট) গিয়েছেন বিসিবি কার্যালয়ে সভাপতি নাজমুল হাসানের সঙ্গে দেখা করতে। 

ধারণা করা হচ্ছে, সভাপতির সঙ্গে কথা বলেই অবসরের চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মাশরাফি। বিসিবিও চাইছে মাশরাফিকে তার মতো করে অবসরের সিদ্ধান্ত নিতে। বাংলাদেশ দল আফগানিস্তানের সঙ্গে টেস্ট খেলবে। এরপর টি-টোয়েন্টির ত্রিদেশীয় সিরিজ খেলবে। কিন্তু মাশরাফি তো টেস্ট ও টি-টোয়েন্টি দুটির একটিও খেলেন না। সেক্ষেত্রে মাশরাফি অবসরের ঘোষণা দিলে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডের আয়োজন করতে পারে বিসিবি। 

কারণ আগামী বছর মে মাসের আগে বাংলাদেশের কোনও ওয়ানডেই নেই, আর সেটাও আয়ারল্যান্ডে।  ঘরের মাঠে ওয়ানডে অন্তত আগামী এক বছরে নেই। কিন্তু মাশরাফি অবসর নিয়ে এখনও অবধি একটি কথাও বলেননি। কাছের বন্ধুদের সাথে আড্ডায়ও মাশরাফি অবসরের দিনক্ষণ সম্পর্কে পরিষ্কার করে কিছু বলেননি। বোর্ড সভাপতি জানালেন, আমাদের পরবর্তী ওয়ানডে সিরিজ অনেক দেরি আছে। অবসরের সিদ্ধান্ত নিতে মাশরাফী ২ মাস সময় চেয়েছে। আমরা ওকে সময় দিয়েছে।

এদিকে, বিসিবি চাইছে মাশরাফির কাছ থেকে অবসরের বিষয়ে তার মনোভাব এবং আনুষ্ঠানিক ঘোষণা আসুক। বিসিবি প্রধান নাজমুল হাসানও চান, মাশরাফির সাথে কথা বলে বিষয়টি চূড়ান্ত করতে। ঈদের ছুটি কাটাতে মাশরাফি ছিলেন নড়াইলে। সেখান থেকে ঢাকা ফিরে তিনি গিয়েছেন বিসিবিতে। এখন দেখার, সেখান থেকে কি সিদ্ধান্ত আসে।

সোনালীনিউজ/এমএএইচ