রুটের ব্যাটে ইংল্যান্ডের জয়ের লড়াই

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৫, ২০১৯, ০১:৩০ পিএম

ঢাকা : হেডিংলি টেস্ট জিততে হলে ইংল্যান্ডকে করতে হবে ৩৫৯। চতুর্থ ইনিংসে ইংল্যান্ড এই রান তাড়া করে জয় পেলে তা হবে হেডিংলি ক্রিকেট গ্রাউন্ডে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়। সিরিজে সমতা ফেরানোর লক্ষ্য নিয়ে তৃতীয় টেস্টের তৃতীয় দিনের শেষে ইংল্যান্ডের রান ৩ উইকেটে ১৫৬। দিন শেষে জো রুট অপরাজিত আছেন ৭৫ রানে। ইংলিশ অধিনায়কের ওপরই নির্ভর করছে ইংলিশদের জয়-পরাজয়।

৩৫৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে ১৫ রানে ২ উইকেট হারিয়ে ধুকতে থাকে ইংল্যান্ড। তৃতীয় উইকেটে রুট ও জো ডেনলির ১২৬ রানের জুটি ম্যাচে ফেরায় ইংল্যান্ডকে। ফিফটি করে ডেনলি আউট হলেও দিনের শেষে অপরাজিত ফিফটি করে দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন অধিনায়ক। অ্যাশেজের গত দু’টি ইনিংসে শূন্য রানে ফেরার পর লিডসে চতুর্থ ইনিংসে রুটের এই ইনিংস যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

৮টি বাউন্ডারির সাহায্যে ফিফটি পূর্ণ করে হ্যাজেলউডের শিকার হন ড্যানলি। প্রথম ইনিংসে ৫ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে হ্যাজেলউডের দ্বিতীয় শিকার এটি। ৭টি বাউন্ডারির সাহায্যে ৭৫ রানে অপরাজিত আছেন রুট। ২ রানে অপরাজিত থেকে চতুর্থ দিন শুরুতেই অধিনায়কের সঙ্গে ব্যাটিংয়ে নামবেন তার ডেপুটি বেন স্টোকস।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই