দলে ফিরেই পিএসজিকে জেতালেন নেইমার

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০২:৪৪ পিএম

ঢাকা : দলে থাকবেন কি থাকবেন না এমন জটিলতায় চলতি মৌসুমে পিএসজির হয়ে মাঠে নামা হয়নি নেইমারের। তবে গ্রীষ্মকালীন দল-বদলে হিসেব শেষ হওয়ায় ফরাসী ক্লাবের হয়ে নামলেন এই ব্রাজিলিয়ান। আর মাঠে নেমেই জয়ের মূল নায়ক তিনিই। তার দেওয়া শেষ মুহূর্তের গোলে স্ত্রাসবুরের বিপক্ষে ১-০ গোলে জিতেছে ফরাসী চ্যাম্পিয়নরা।

অথচ এ ম্যাচেই শুরুতে পিএসজি সমর্থকদের তোপের মুখে পড়েছেন নেইমার। বার্সেলোনায় ফিরে যাওয়ার জন্য নেইমারের উঠে পড়ে লাগাটা ভালোভাবে নেয়নি সমর্থকরা। নানাভাবে তাকে দুয়ো দেওয়া হয়েছে। রীতিমতো অশ্লীল ভাষায় অপমান করেছেন সমর্থকরা। ব্যানার-ফেস্টুনেও ছিল তাকে উদ্দেশ্য করে অশ্লীল ভাষা। কিন্তু তাতে বিচলিত হননি এই তারকা। খেলেছেন নিজের মতোই। শেষ পর্যন্ত হয়েছেন জয়ের নায়ক।

ম্যাচ তখন মনে হচ্ছিল গোলশূন্য ভাবেই শেষ হতে চলেছে। নির্ধারিত সময়ের খেলা শেষে অতিরিক্ত সময়ের খেলাও গড়িয়েছে ২ মিনিট। ঠিক এ সময় নেইমারের জাদু। দুর্দান্ত এক বাই-সাইকেল কিকে বল জালে জড়ালেন তিনি। তাতে দলের জয় নিশ্চিত হয়। শুধু তাই নয়, এরপর আরও একটি গোল দিয়েছিলেন এই তারকা। কিন্তু ভিএআরে বাতিল হয় সে গোল। তবে এর আগেই জয়ের জন্য কাজের কাজটি করে ফেলেছেন বার্সেলোনার সাবেক তারকা।

তবে ম্যাচ জয়ের নায়ক যদি হন নেইমার, তবে নিঃসন্দেহে পার্শ্বনায়ক রিয়াল মাদ্রিদ ছেড়ে আসা গোলরক্ষক কেইলর নাভাস। অবিশ্বাস্য কিছু সেভ করেছেন তিনি। ১৮তম মিনিটে লুডভিচ আইর্কির জোরালো শট দারুণ দক্ষতায় বাঁপ্রান্তে ঝাঁপিয়ে ঠেকান। ৭৫তম মিনিটে তাকে আরও একবার হতাশ করেন নাভাস। অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে দেন এ ফরাসী ফরোয়ার্ডের শট।

সোনালীনিউজ/আরআইবি/এএস