টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০৬:১২ পিএম

ঢাকা: ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে একহাতে জিতিয়েছেন আফিফ হোসেন। রোববার (১৫ সেপ্টেম্বর) দ্বিতীয় ম্যাচে সাকিব আল হাসানদের প্রতিপক্ষ আফগানিস্তান। আগের ম্যাচেই দলটি জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়েছে। তার চেয়েও বড় এই আফগানদের কাছেই একমাত্র টেস্ট লজ্জাজনকভাবে ২২৪ রানে হেরেছে বাংলাদেশ। 

আজ তাই আফগানিস্তান ম্যাচটা বাংলাদেশের জন্য বিরাট চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জে টসে হেরে গেছে বাংলাদেশ। রশিদ খান টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন। বাংলাদেশ ও আফগানিস্তান অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামছে।

আফগানিস্তানের বিপক্ষে সাম্প্রতিক রেকর্ড সুখকর নয়। অতীত রেকর্ড আরও খারাপ। গত বছর ভারতের দেরাদুনে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল বাংলাদেশ। সেই সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছিল রশিদ খানরা।

এবার শোধ তোলার পালা বাংলাদেশের। কিন্তু টেস্টে হেরে যে সাকিবরাই ব্যাকফুটে চলে গেছে। যদিও জিম্বাবুয়ের বিপক্ষে হারতে হারতে জয় এসেছে। বলা ভালো, নবাগত আফিফই বাংলাদেশকে জেতাতে বড় অবদান রেখেছেন। আজই বাংলাদেশের আসল পরীক্ষা সেটা না বললেও চলে।

বাংলাদেশ দল: সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, সাইফউদ্দিন, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।  

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ