ইজতেমায় সাকিব-মুশফিকরা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২০, ০১:০৪ পিএম

ঢাকা : বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিয়েছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমসহ কয়েকজন ক্রিকেটার। তারা টঙ্গীতে ইজতেমা ময়দানে বিদেশি তাঁবুতে অবস্থান করছেন।

রোববার (১৯ জানুয়ারি) বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নেন। 

ইজতেমা সূত্রে জানা গেছে, ক্রিকেটাররা বিদেশিদের জন্য নির্ধারিত খিমায় অবস্থান করেন। সেখানে তারা ভারতের নিজামউদ্দিন মারকাজের শীর্ষ মুরব্বি ও আলেম-ওলামাদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং দোয়া কামনা করেন। আজ আখেরি মোনাজাতেও তারা অংশ নেন।

ইজতেমা ময়দানে থাকা অন্য ক্রিকেটারটা হলেন- সোহরাওয়ার্দী শুভ, জুনায়েদ সিদ্দিকী, রাকিবুল হাসান ও শাহরিয়ার নাফীস।শনিবার রাতে এই ক্রিকেটাররা ইজতেমা ময়দানে পৌঁছান বলে জানা গেছে।

এ ছাড়া মাশরাফি বিন মর্তুজা এমপি ও তামিম ইকবালসহ বিপিএলে খেলতে আসা বেশ কয়েকজন মুসলিম খেলোয়াড়ও আখেরি মোনাজাতে অংশগ্রহণ করেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০১১ সাল থেকে দুই পর্বের ইজতেমা আয়োজন করা হচ্ছিল। গত বছরের তাবলিগ জামাতের দুই পক্ষের সংঘর্ষের পর থেকে পৃথক পৃথক ভাবে ইজতেমা আয়োজন করা হচ্ছে। প্রথম পর্বে মাওলানা জুবায়েরপন্থীরা আর দ্বিতীয় পর্বে দিল্লির মাওলানা সাদপন্থীরা ইজতেমায় অংশ নিচ্ছেন। গত ১৭ জানুয়ারি শুরু হয় তিন দিনের ২য় পর্বের এই বিশ্ব ইজতেমা। আজ আখেরি মোনাজাতের পরিচালনা করেন দিল্লির প্রবীন আলেম ও তাবলিগের শীর্ষ মুরব্বি মাওলানা জামশেদ। 

সোনালীনিউজ/এএস