‘মোস্ট ওয়ান্টেড’ খেলোয়াড় মুস্তাফিজ

  • স্পোর্টস ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১১, ২০১৬, ১১:৫৩ এএম

মাত্র ২০ বছর বয়সেই একের পর এক বিস্ময় উপহার দিয়ে চলেছেন বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মঙ্গলবার রাইজিং পুনে সুপারজায়ান্টসের বিপক্ষেও দারুণ বোলিং করেছেন এই বাংলাদেশি সেনসেশনাল। কোনো উইকেট না পেলেও লো স্কোরিং ম্যাচে সানরাইজার্সকে জেতাতে দারুণ অবদান রাখেন তিনি।

দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কারস্বরূপ দুদিন আগে টাইমস অব ইন্ডিয়ার সপ্তাহের সেরা খেলোয়াড় নির্বাচিত হন মুস্তাফিজ। মঙ্গলবার পুনের বিপক্ষে ৪ ওভারের স্পেলে ২৬ রান দিয়ে উইকেট শূন্য থাকলেও সানরাইজার্সের জয়ে দারুণ ভূমিকা রেখেছেন তিনি। ইনিংসের ১৭ ও ১৯তম ওভার মিলিয়ে মাত্র ১৩ রান দেন কাটার মাস্টার। ফলে ১৩৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা পুনেকে ৪ রানে হারিয়ে টেবিলের শীর্ষে ওঠে মুস্তাফিজের দল।

এককথায় বোলিংয়ে অসাধারণ সময় পার করছেন মুস্তাফিজ। কাটার, স্লোয়ার ও ইনসুইংয়ে ব্যাটসম্যানদের জন্য রীতিমতো ভয়ঙ্কর হয়ে উঠেছেন। এজন্য ইএসপিএনের গত তিনদিনের সবচেয়ে প্রত্যাশিত খেলোয়াড়ে (মোস্ট ওয়ান্টেড প্লেয়ার্স) পরিণত হয়েছেন সাতক্ষীরার এই বোলার।

মাঠে যে ঝলক দেখিয়ে যাচ্ছেন তাতে মুস্তাফিজের শীর্ষে জায়গা করে নেয়াটা স্বাভাবিকই। তবে তালিকার দ্বিতীয় নামটি দেখলে চোখ কপালে উঠতে পারে। গুজরাট লায়ন্সের হয়ে মাত্র দুই ম্যাচ খেলা তরুণ তারকা প্রদীপ সাঙ্গান মুস্তাফিজের পরের স্থানটি ধরে রেখেছেন। তালিকার তিন নম্বরে রয়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক অ্যালিস্টার কুক; যিনি সবচেয়ে কম বয়সে ১০ হাজার টেস্ট রানের মাইলফলকে শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে যেতে ৩৬ রান দূরে রয়েছেন।

দেখে নেয়া যাক ইএসপিএন-ক্রিকইনফোর ১০ জন মোস্ট ওয়ান্টেড খেলোয়াড়ের নাম (ক্রমানুসারে):

১. মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ)
২. প্রদীপ সাঙ্গান (ভারত)
৩. অ্যালিস্টার কুক (ইংল্যান্ড)
৪. যুবরাজ সিং (ভারত)
৫. মিকি আর্থার (দক্ষিণ আফ্রিকা)
৬. দীপক হুদা (ভারত)
৭. শিবিল কৌশিক (ভারত)
৮. বারিন্দার স্রান (ভারত)
৯. ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া)
১০. ময়েজেস হেনরিকস (অস্ট্রেলিয়া)

সোনালীনিউজ/ঢাকা/আমা