আইপিএলের ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে মুম্বাই-দিল্লি

  • ক্রিয়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১০, ২০২০, ১০:৪৪ এএম

ঢাকা: আইপিএলের ফাইনালে আজ মঙ্গলবার (১০ নভেম্বর) মাঠে নামছে মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। টুর্নামেন্টের সবচেয়ে সফল দল মুম্বাইয়ের পঞ্চম শিরোপা জয়ের লক্ষ্য। অন্যদিকে প্রথমবারের মতো ফাইনালে ওঠা দিল্লির সামনে সুযোগ, ট্রফিটা ছুঁয়ে দেখার। দুবাইয়ে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

অনেকটা তারুণ্যনির্ভর দল নিয়ে দিল্লি এবার দুর্দান্ত ক্রিকেট খেলছে। দিল্লি অধিনায়ক শ্রেয়াস আইয়ার বলেন, এই অনুভূতি সেরা। অনেক উত্থান-পতনের মধ্য দিয়ে আসতে হয়েছে। তারপরও আমরা একটা পরিবারের মতো একাট্টা ছিলাম। মুম্বাই অত্যন্ত শক্তিশালী এবং আইপিএল ইতিহাসের অন্যতম বড় দল। ফাইনালেও আমাদের লক্ষ্য খেলাটা উপভোগ করা। 

ব্যাটিংয়ে দিল্লির সাফল্যের অন্যতম রূপকার শিখর ধাওয়ান। ২ সেঞ্চুরি ও ৪ হাফ সেঞ্চুরিতে দ্বিতীয় সর্বোচ্চ ৬০৩ রান এই ন্যাটা ওপেনারের। ৪৫৪ রান অধিনায়ক আইয়ারের। ভাল করেছেন মার্কাস স্টয়নিসও। বোলিংয়ে তরুপের তাস অবশ্যই কাগিসো রাবাদা। টুর্নামেন্টে এ পর্যন্ত সবার্ধিক ২৯ উইকেটের মালিক দক্ষিণ আফ্রিকান কৃষ্ণাঙ্গ এ পেসার। যৌথভাবে চতুর্থ সর্বোচ্চ ২০ উইকেট আরেক পেসার এনরিখ নরকিয়ার দখলে। স্পিনে অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে আছেন অক্ষর প্যাটেল।

অন্যদিকে ব্যাটিংয়ে মুম্বাইর বড় ভরসার নাম ইশান কিষান ও সূর্যকুমার যাদব। যথাক্রমে ৪৮৩ ও ৪৬১ রান দু’জনের ঝুলিতে। নিজের দিনে কাঁপিয়ে দিচ্ছেন হার্দিক পান্ডিয়াও। অনেকটা চোটে-অফফর্মে ম্লান অধিনায়ক রোহিত নিশ্চয়ই আজ ফাইনালে জ্বলে উঠতে চাইবেন। বোলিংয়ে মুম্বাইর বড় অস্ত্র জাসপ্রিত বুমরাহ ও ট্রেন্ট বোল্ট। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ উইকেট বুমরাহর দখলে, বোল্ট তৃতীয় সর্বোচ্চ ২২। তিন অলরাউন্ডার হারদিক পান্ডিয়া, ক্রনাল পান্ডিয়া ও কাইরন পোলার্ডের রসায়ন মুম্বাইর সাফল্যের গুরুত্বপূর্ণ কারণ।

সোনালীনিউজ/এমএইচ