আইপিএলের বাকী অংশের তারিখ চূড়ান্ত

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৮, ২০২১, ০১:৩৫ পিএম
ছবি: ইন্টারনেট

ঢাকা : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসর করোনার কারণে প্রতিযোগিতা চলার মাঝপথে বন্ধ হয়ে যায়। টুর্নামেন্টের বাকী অংশ আয়োজনের জন্য উঠেপড়ে লেগেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এরই মধ্যে স্থগিত থাকা অংশ আয়োজনের সময় চূড়ান্ত করেছে তারা।

আগামী সেপ্টেম্বর-অক্টোবরেই সংযুক্ত আরব আমিরাতে স্থগিত হওয়া আইপিএলের বাকি ম্যাচগুলো আয়োজনে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে বিসিসিআই। সবকিছু ঠিক থাকলে করোনার কারণে স্থগিত হওয়া আইপিএল আগামী ১৯ সেপ্টেম্বর পুনরায় শুরু হচ্ছে। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর।

সংবাদ সংস্থা এএনআইকে ভারতের এক বোর্ড কর্মকর্তা এমনটাই জানিয়েছেন। বিসিসিআই ও এমিরেটস ক্রিকেট বোর্ডের মাঝে দুবাই, শারজাহ এবং আবুধাবিতে ম্যাচগুলো আয়োজন করা নিয়ে ইতিবাচক আলোচনা হয়েছে বলেও জানা গেছে।

এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিসিআইয়ের বৈঠক নিয়ে অবগত সংশ্লিষ্ট বোর্ড কর্মকর্তা বলেছেন, বৈঠকে ইতিবাচক আলোচনা হয়েছে। আমিরাত ক্রিকেট বোর্ড বিশেষ সাধারণ সভার আগেই আমাদের মৌখিকভাবে সম্মতি জানিয়েছে। 

তিনি আরো বলেন, আইপিএল পুনরায় শুরু হলে প্রথম ম্যাচ খেলা হবে ১৯ সেপ্টেম্বর। আসরের ফাইনাল ম্যাচ আয়োজিত হবে ১৫ অক্টোবর। বিসিসিআই আইপিএল শেষ করার জন্য ২৫ দিনের উইন্ডোর দিকেই তাকিয়ে ছিল।

আইপিএলে বিদেশি ক্রিকেটারদের পাওয়া যাবে কি না জানতে চাইলে সেই বোর্ড কর্তা বলেন, এ ব্যাপারে আলোচনা চলছে। আমরা ধরে নিচ্ছি যে, বেশিরভাগ বিদেশি ক্রিকেটারকেই পাব। যদি কয়েকজন আসতে না পারে, আমরা সেই অনুয়ায়ী বন্দোবস্ত করব।

সোনালীনিউজ/এমএএইচ