টিকে থাকতে ক্যারিবিয়দের দরকার ১৯০  

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১, ১০:০০ পিএম

ঢাকা: আগেই বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। এবার ওয়েস্ট ইন্ডিজকে সঙ্গে নিয়েই বিদায় নেয়ার বন্দোবস্ত করে রাখল লঙ্কানরা। আগে ব্যাট করে ১৮৯ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে দাসুন শানাকার দল।

টস জিতে লাঙ্কানদের আগে ব্যাটিংয়ে পাঠায় ক্যারিবিয়রা। উদ্বোধনী জুটিতে ৪২ রান যোগ করেন কুশল পেরেরা ও পাথুম নিসাঙ্কা। আউট হওয়ার আগে ২ চার ও ১ ছয়ের মারে ২১ বলে ২৯ রান করেন কুশল। পাওয়ার প্লে'তে শ্রীলঙ্কা পায় ৪৮ রান।

দ্বিতীয় উইকেটে ম্যারাথন জুটি গড়েন দুই ইনফর্ম ব্যাটার চারিথ আসালাঙ্কা ও পাথুম নিসাঙ্কা। দুজন মিলে ১০.১ ওভারে যোগ করেন ৯১ রান। ইনিংসের ১৬তম ওভারে সাজঘরে ফেরার আগে চলতি বিশ্বকাপে নিজের তৃতীয় ফিফটি করেন নিসাঙ্কা। তার ব্যাট থেকে আসে ৪১ বলে ৫১ রানের ইনিংস।

নিসাঙ্কার চেয়ে বেশিই মারমুখী ছিলেন আসালাঙ্কা। তিনি ফিফটি করতে খেলেন ৩৩ বল। সেখানেই থেমে থাকেননি। এরপর আরও সাত বল থেকে করেন ১৮ রান। ইনিংসের ১৯তম ওভারে ফেরার আগে ৪১ বলে ৮ চার ও ১ ছয়ের মারে ৬৮ রানের ঝকঝকে ইনিংস উপহার দেন আসালাঙ্কা।

কম যাননি লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাও। শেষদিকে অপরাজিত ক্যামিও ইনিংসে শানাকা করেন ১৪ বলে ২৫ রান। যেখানে ছিলো দুইটি চার ও একটি ছয়ের মার। শানাকার এই ক্যামিওতে ১৮৯ রানে পৌঁছায় শ্রীলঙ্কার ইনিংস। ম্যাচ জিতে বিশ্বকাপে টিকে থাকতে তাই ওয়েস্ট ইন্ডিজকে করতে হবে ১৯০ রান।

সুপার টুয়েলভে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে একটি জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। আজকেরটিসহ শেষের দুই ম্যাচ জিতলে নেট রান রেটের মারপ্যাঁচে সেমিতে গেলেও যেতে পারে তারা। সেজন্য অবশ্য বড় জয়ই দরকার ছিল ক্যারিবিয়দের। কিন্তু তাদের কাজটা কঠিন করে দিল লঙ্কানরা।

সোনালীনিউজ/এআর