এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচের তারিখ চূড়ান্ত 

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৭, ২০২২, ০২:৪১ পিএম

ঢাকা: রাজনৈতিক বৈরিতার কারণে ভারত-পাকিস্তানের মধ্যে এখন আর দ্বিপাক্ষিক কোনো সিরিজ হয় না। আইসিসির কোনো ইভেন্ট হলেই দুই দলের মুখোমুখি লড়াই দেখা যায়। এবারও ভারত-পাকিস্তান ভক্তদের জন্য সুখবর থাকছে।

এশিয়া কাপের অফিশিয়াল সূচি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এখনো নিশ্চিত করেনি। তবে শ্রীলঙ্কার সংবাদমাধ্যম জানিয়েছে, এশিয়ার শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্টে ২৮ আগস্ট ভারতের মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। টুর্নামেন্টটি হবে টি-টোয়েন্টি সংস্করণে। 

১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপ সামনে রেখে টি-টোয়েন্টি সংস্করণের এই টুর্নামেন্ট দিয়ে প্রস্তুতিও সেরে নিতে পারবে এশিয়ার দলগুলো।

দেশটির ক্রিকেট বোর্ডের (এসএলসি) নির্বাহী কমিটি ২৭ আগস্ট থেকে এ টুর্নামেন্ট শুরুর সিদ্ধান্ত চূড়ান্ত করেছে। টুর্নামেন্টটি শেষ হবে ১১ সেপ্টেম্বর। খবরটি জানিয়েছে শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ফিনান্সিয়াল টাইমস (এফটি)।

সাম্প্রতিক সময়ে অর্থনৈতিক দুর্দশায় ভুগছে শ্রীলঙ্কা। তেল-গ্যাস-বিদ্যুৎ সমস্যায় ভুগছে দেশটি। রাজনৈতিক অঙ্গনেও অস্থিরতা আছে। এমন পরিস্থিতির মধ্যে এশিয়া কাপের ১৫তম সংস্করণ শ্রীলঙ্কা আয়োজন করতে পারবে কি না, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিল এসিসির অন্য সদস্যদেশগুলো। 

কিন্তু এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা নির্ধারিত সময়েই এশিয়া কাপ শুরু করতে চান। এফটিকে ডি সিলভা বলেছেন, ‘আমরা নির্ধারিত সময়েই এশিয়া কাপ আয়োজন করব।

বাংলাদেশ, পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের খেলা চূড়ান্ত। আরব আমিরাত, ওমান, নেপাল ও হংকংয়ের মতো দলগুলোকে বাছাইপর্ব খেলতে হবে। ২১ আগস্ট শুরু হবে বাছাইপর্বের খেলা। একটি দল উঠে আসার সুযোগ পাবে বাছাইপর্ব থেকে।

শ্রীলঙ্কার সংবাদমাধ্যম দ্য আইল্যান্ডের সংবাদকর্মী রেক্স ক্লেমেন্টাইনও কাল টুইট করেন এ নিয়ে, ‘ভারতের কাছ থেকে সবুজসংকেত পাওয়ার পর এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। আফগানিস্তান ও বাংলাদেশের গ্রুপে পড়েছে শ্রীলঙ্কা। হাই প্রোফাইল ভারত-পাকিস্তান ম্যাচটি হবে ২৮ আগস্ট। ২১ আগস্ট থেকে শুরু হবে কোয়ালিফায়ার। ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত টুর্নামেন্টটি চলবে।’

সোনালীনিউজ/এআর