টেস্টে দায়িত্ব নিতে প্রস্তুত শহীদ

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৫, ২০১৬, ০৯:৫৬ পিএম

২০১৫ সালের ২৮ এপ্রিল খুলনায় পাকিস্তানের বিপক্ষে মাথায় উঠে টেস্ট ক্যাপ। এরপর থেকেই টেস্ট দলের নিয়মিত মুখ মোহাম্মদ শহীদ। সে বছর এপ্রিল থেকে আগস্ট-এই চার মাসে জাতীয় দলে নিয়মিত থেকে পাঁচটি টেস্ট খেলেছেন এই ডানহাতি পেসার। পাঁচ টেস্টে উইকেট মাত্র পাঁচটি। তাতে কি? শহীদের বিশেষত্ব যে অন্য জায়গায়! টানা এক জায়গায় বোলিং করে যেতে পারেন এই পেসার। ওভারের পর ওভার এক জায়গায় বোলিং করে ভড়কে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের। গত বছরের জুলাইয়ে চট্টগ্রামে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ৯ ওভার মেডেন তুলেছিলেন শহীদ। এ জন্য টেস্টে পেস বোলিংয়ের অন্যতম ‘অস্ত্র’ ভাবা হয় তাকে।

ইনজুরির পর কাঁধের অস্ত্রোপচারে অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারবেন না ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমান। এজন্য আসন্ন সিরিজে শহীদের একটু বেশিই দায়িত্ব নিতে হতে পারে। এ পেসারের কাঁধেই উঠতে পারে পেস আক্রমণের মূল ভার।

এই চ্যালেঞ্জের জন্য নিজেকে প্রস্তুত রাখছেন শহীদ, ‘আমি প্রস্তুত, টেস্ট খেলাটা উপভোগ করি বেশি। আমি লং টাইম বোলিং করাটা উপভোগ করি। যখন মাঠে নামবো দায়িত্বটা সবার কাঁধেই থাকে। আমি যেহেতু বেশি ওভার বল করি এবং দলের অধিনায়ক আমার উপর বিশ্বাস রাখেন তাই চেষ্টা থাকবে দীর্ঘ সময় বোলিং করার। একটু বেশি দায়িত্ব নেয়ার চেষ্টা করবো। ‘আমি সবসময় যেটা  করি সেটাই করার চেষ্টা করবো। এক জায়গায় বল করাটাই আমার কাজ।’-যোগ করেন শহীদ।

বাংলাদেশ দলের পেস আক্রমণ নিয়েও আশাবাদী শহীদ। ইংল্যান্ডের বিপক্ষে ভালো কিছু হবে বলে আশা করছেন তিনি, ‘চেষ্টা করছি বেটার কিছু করার। সিরিজ হলে আমাদের জন্যই ভালো। অনেকদিন হলো আমাদের টেস্ট হচ্ছে না। চেষ্টা থাকবে ইংল্যান্ডের বিপক্ষে একইভাবে বোলিংটা করার কিংবা তার চেয়ে সেরাটা দেওয়ার। আমরা যেভাবে কঠোর পরিশ্রম করছি তাতে ভালো করা সম্ভব। চেষ্টা থাকবে প্রতিপক্ষের ২০ উইকেট নেওয়ার জন্য।’

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই